ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

চট্টগ্রাম: দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে রাজনৈতিক, সামাজিক, বাণিজ্যিক সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে। মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে শোক প্রকাশ করা হয়।

পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। শোক বার্তায় তিনি বলেন, তসলিম উদ্দীন চৌধুরী একজন নির্লোভ, নিরহংকারী ও চট্টগ্রাম দরদী মানুষ ছিলেন।

স্থপতি তসলিমউদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। নগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান এক শোক বার্তায় বলেন, চট্টগ্রামের সংবাদ পত্রের প্রসারে তসলিম উদ্দিন চৌধুরী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

পূর্বকোণ সম্পাদকের মৃত্যুতে দেশ ও জাতি সাংবাদিক জগতের এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো। নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জ্ঞাপন করেন।  

দৈনিক পূর্বকোণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বারের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার বিষয়ক অ্যাডভাইজারি কমিটির উপদেষ্টা স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে চট্টকগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

চেম্বার পরিচালকদের পক্ষে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম ও সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় তাঁরা বলেন, সংবাদিকতা জগতের পথিকৃৎ মরহুম তসলিমউদ্দিন চৌধুরী পত্রিকার মাধ্যমে মানুষের মনন ও মানসিকতার পরিবর্তনে, সভ্য ও সুন্দর সমাজ গঠনে সচেতনতা সৃষ্টিতে আজীবন কাজ করে গেছেন।

চেম্বার প্রেসিডিয়াম মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী’র মৃত্যুতে বিজিএমইএ’র পক্ষে প্রথম সহ সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় তিনি বলেন, চট্টগ্রামের তথা বাংলাদেশের সংবাদপত্র জগতের উজ্জ্বল নক্ষত্র হিসেবে পরিচিত ছিলেন তসলিমউদ্দিন। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হিসেবেও গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।