ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্রীড়াঙ্গনে বন্ধ্যাত্ব ঘোচানোর চেষ্টা করছি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
ক্রীড়াঙ্গনে বন্ধ্যাত্ব ঘোচানোর চেষ্টা করছি বিসিবির পরিচালক নির্বাচিত হওয়ায় মেয়র আ জ ম নাছির উদ্দীনকে ক্রেস্ট তুলে দিচ্ছেন ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেট কমিটি। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের সীমাবদ্ধতার মধ্যেও সবাইকে সঙ্গে নিয়ে বন্ধ্যাত্ব ঘোচানোর চেষ্টা করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন ব্রাদার্স ইউনিয়নের চেয়ারম্যান ও মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে পিটস্টপে ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের ক্রিকেট কমিটি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। পর পর তিনবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নির্বাচিত হওয়ায় এ সংবর্ধনা দেওয়া হয়।

মেয়র বলেন, আমরা এখন আইসিসির পূর্ণ সদস্য। টেস্ট, ওয়ান ডে স্ট্যাটাস পেয়েছি।

সারাদেশে ক্রিকেটের অনুশীলন চলছে। আমাদের অনেক তরুণ ক্রিকেটের পাইপলাইনে আছে। জাতীয় দলে অনেকে ঠাঁই করে নেবে।

তিনি বলেন, সংবর্ধনা নেওয়ার মতো কিছু হয়েছে বলে মনে করি না। ক্রীড়া সংগঠকরা আমাকে ভালোবাসেন। এজন্য কৃতজ্ঞ। আমার উঠে আসার পেছনে নিয়ামক হিসেবে ছিল ব্রাদার্স ইউনিয়ন। ক্রীড়াঙ্গনে আমি অনেক পেয়েছি। আমৃত্যু এ ক্লাবের সঙ্গেই থাকব।

নজরুল ইসলাম লেদুর প্রস্তাবের প্রেক্ষিতে মেয়র বলেন, নিজস্ব জায়গা কিনে ব্রাদার্স ইউনিয়নের ভবন করব। সেখানে একটি কমিউনিটি সেন্টার করব যাতে ক্লাবের আয় হয়।

বক্তব্য দেন বিসিবির কাউন্সিলর আলী আব্বাস, ব্রাদার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম লেদু, মো. ইলিয়াস, ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট কমিটির সম্পাদক হাসনাত মো. আবু ওবাইদা মার্শাল প্রমুখ।

আলী আব্বাস বলেন, ক্রীড়াঙ্গনের গৌরব, অহংকার আ জ ম নাছির উদ্দীন। তিনি আরও তিন বছর মেয়র থাকবেন। এর মধ্যে মেয়র কাপ ক্রিকেট আয়োজন করে নব জাগরণের সৃষ্টি করবেন।

মাহবুবুল আলম বলেন, আ জ ম নাছির পিসিএলের মাধ্যমে টি টোয়েন্টির টুর্নামেন্ট আয়োজনের সূচনা করেছিলেন। সারজায় টুর্নামেন্ট করেছিলেন। এখন বিসিবিতে দায়িত্ব পালন করছেন। তিনি উত্তরাধিকার সূত্রে ক্রীড়া সংগঠক। তার নেতৃত্ব দেশের ক্রিকেট এগিয়ে যাবে।

তিনি বলেন, নিয়াজ মোরশেদ এলিট ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেট টিমের দায়িত্ব নেওয়ার পর আমাদের ক্রিকেট টিম শক্তিশালী হয়েছে। এবার আমরা ভালো দল গঠন করেছি।

সভাপতিত্ব করেন ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের ক্রিকেট কমিটির সভাপতি নিয়াজ মোরশেদ এলিট। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন স্মিতা চৌধুরী।

নিয়াজ মোরশেদ এলিট বলেন, আ জ ম নাছির ভাই বলেছিলেন, পুরুষ মানুষের অলংকার হচ্ছে সংগঠন। ক্রিকেট সংগঠক হিসেবে আমার যাত্রা ব্রাদার্স ইউনিয়ন দিয়ে।

উপস্থিত ছিলেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ক্রিকেট কমিটির কর্মকর্তা আবদুল মান্নান ফেরদৌস, গিয়াস উদ্দিন, জুনাইদ ইজদানি রবিন, সালাউদ্দিন আহমেদ, আবুল বশর, সুজিত দাশ, লায়ন জাহাঙ্গীর আলম প্রমুখ।

অনুষ্ঠানে দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।