[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭

bangla news

তিন জামায়াত নেতাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৬:২৯:৫০ পিএম
তিন জামায়াত নেতাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

তিন জামায়াত নেতাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

চট্টগ্রাম: ঢাকায় গ্রেফতার হওয়া চট্টগ্রামের তিন শীর্ষ জামায়াত নেতাকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। 

মঙ্গলবার (১৪ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম মো.সফিউদ্দিন এই আদেশ দিয়েছেন।

তিন নেতার মধ্যে আছেন চট্টগ্রাম মহানগর ‍জামায়াতের আমির মো.শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম এবং দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক। রিমান্ড শুনানির সময় তাদের আদালতে হাজির করা হয়।

যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির পর গায়েবানা জানাজা নিয়ে সংঘর্ষের ঘটনায় চকবাজার থানায় দায়ের হওয়া একটি মামলায় তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বাংলানিউজকে বলেন, শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করে তাদের কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।  এছাড়া আসামিদের পক্ষে জামিনের আবেদন করা হয়েছিল।  আদালত সেটাও নামঞ্জুর করেছেন।

একইসঙ্গে আদালত আগামী সাতদিনের মধ্যে এই মামলায় পুলিশ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

২০১৬ সালের ১২ মে নগরীর প্যারেড ময়দানে নিজামীর গায়েবানা জানাজার ডাক দেয় জামায়াতে ইসলামী।  ছাত্রলীগ জানাজা প্রতিহত করার জন্য গেলে শিবিরের সঙ্গে তাদের সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় পুলিশ পরিস্থিতি সামলানোর জন্য গেলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা সংঘবদ্ধভাবে তাদের উপর হামলা চালায়। 

গত ৯ অক্টোবর রাজধানীর উত্তরায় একটি গোপন বৈঠক থেকে জামায়াতের আমির মকবুল আহমেদ, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, চট্টগ্রাম মহানগরের আমির মোহাম্মদ শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ চট্টগ্রামের আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারি নজরুল ইসলামসহ ৯ জনকে আটক করা হয়।

নিজামীর জন্য সংঘর্ষ, ৩ জামায়াত নেতাকে শ্যোন অ্যারেস্ট

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭

রডিজি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa