ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশের চোখ ফাঁকি দিয়ে জামায়াতের মিছিল-সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
পুলিশের চোখ ফাঁকি দিয়ে জামায়াতের মিছিল-সমাবেশ

চট্টগ্রাম: পুলিশের চোখ ফাঁকি দিয়ে নগরীতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। চাল, ডাল, তেল, পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রঘোষিত এই কর্মসূচি পালন করেছে দলটি।

জামায়াতের কর্মসূচিকে ঘিরে সহিংসতার আশংকায় সোমবার (১৩ অক্টোবর) ভোর ৫টা থেকে নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।   তবে ঝটিকা আকারে মিছিল-সমাবেশ করায় পুলিশ বিষয়টি জানতে পারেনি বলে জানিয়েছেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মো.তানভীর।

‘নগরীতে প্রায় ৩০০ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।   মূল সড়কের কোথাও জামায়াত মিছিল নিয়ে আসেনি।

  গলির ভেতরে হয়ত কোথাও হুট করে বের হয়ে মিছিল করে আবার চলে গেছে।   অতীতে মিছিল-সমাবেশের নামে জামায়াত অনেক সহিংসতা করেছে।   আমরা তাদের আর সেই সুযোগ দেব না। ’ বলেন তানভীর

জামায়াতে ইসলামীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে নগরীর কোতয়ালী এলাকায় মিছিল-সমাবেশ করার কথা বলা হয়েছে।  

নগর জামায়াত নেতা আবু মুনয়িমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নগর জামায়াতের মজলিশে শূরা ও কর্মপরিষদ সদস্য মাহমুদ ইলাহি, শ্রমিক নেতা মকবুল আহমদ, ছাত্রনেতা এফ কে ইসলাম।

নগর পুলিশের গোয়েন্দা ইউনিটের এক পরিদর্শক বাংলানিউজকে জানান, জামায়াতের মিছিলের ছবি তারা পেয়েছেন।   এতে ৪০ জন নেতাকর্মী ছিলেন।   তবে মিছিল-সমাবেশ নগরীর কোথায় হয়েছে তা ছবি দেখে বোঝা যাচ্ছে না।

কোতয়ালী এলাকায় মিছিল-সমাবেশের বিষয়ে জামায়াতের দাবি বিষয়ে জানতে চাইলে নগর পুলিশের সহকারি কমিশনার (কোতয়ালী জোন) মো.জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, আমরা ভোর থেকে মাঠে ছিলাম।   জামায়াতের মিছিল-সমাবেশের তথ্য কোথাও পাইনি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।