ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইউনুস খানের ৫০তম মৃত্যুবার্ষিকী পালিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
ইউনুস খানের ৫০তম মৃত্যুবার্ষিকী পালিত

চট্টগ্রাম: দেশবরেণ্য শিক্ষানুরাগী ইউনুস খানের ৫০তম মৃত্যুবার্ষিকী রোববার পালিত হয়েছে।  ১৯৬৭ সালের এই দিনে তিনি মারা যান। 

লোহাগড়ার চুনতি গ্রামের ঐতিহ্যবাহী পরিবারের সন্তান ইউনুস খান ১৯৫৫ সালে জেলা সাব রেজিস্ট্রার হিসেবে কুমিল্লা থেকে অবসর নেন।   তিনি চুনতি হাকিমিয়া মাদ্রাসার সেক্রেটারি এবং এলাকার চেয়ারম্যান ছিলেন।

 

ইউনুস খানের কাচারি ঘরে গোড়াপত্তন হয় ওই অঞ্চলের প্রথম ইংরেজি শিক্ষা প্রতিষ্ঠান চুনতি হাই স্কুলের।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইউনুস খানের কবর জেয়ারত, কোরানখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় লোহাগাড়ার চুনতি এবং বাঁশখালীর রহিমা এতিমখানায়।

 

খতমে কোরআন ও জেয়ারত শেষে মোনাজাত পরিচালনা করেন মুজাদ্দেদীয়া তরিকার পীর মাওলানা হাবিবুর রহমানের খলিফা ও ভাগিনা পীরে কামেল জনাব মাওলানা নাজিম উদ্দিন।  এতে ইউনুস খানের আত্মার মাগফিরাত কামনা করে প্রয়াতের সকল আত্মীয় স্বজনের জন্য দোয়া করা হয়।  

প্রয়াতের নাতি ও সামাজিক সংগঠক জোবাইর চৌধুরী জানান, প্রয়াতের স্বজনরা সবাই সমাজে প্রতিষ্ঠিত।  সবাই মিলে আগামী ২২ ডিসেম্বর তার স্মরণে পারিবারিক মিলনমেলার আয়োজন করা হয়েছে।  

ইউনূস খানের স্মরণে সমাজের উন্নয়নে আরো বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।