ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেড় কিলোমিটার সড়কেই পাল্টে যাবে জীবনযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
দেড় কিলোমিটার সড়কেই পাল্টে যাবে জীবনযাত্রা দেড় কিলোমিটার সড়কেই পাল্টে যাবে জীবনযাত্রা

চট্টগ্রাম: নগরীর সিরাজুদ্দৌলা রোড থেকে শাহ আমানত ব্রিজ পর্যন্ত দেড় কিলোমিটার সড়ক নির্মিত হলেই বাকলিয়াবাসীসহ দক্ষিণ চট্টগ্রামে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে বাকলিয়া এক্সেস রোড নির্মাণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

নগরীর সিরাজউদ্দৌলা রোড থেকে শাহ আমানত ব্রিজ সংযোগ সড়ক পর্যন্ত ২২১ কোটি টাকা ব্যয়ে ৬০ ফুট প্রশস্ত এ দেড় কিলোমিটার সড়ক নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করছে সিডিএ।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে জানিয়ে আবদুচ ছালাম বলেন, বাকলিয়া এক্সেস রোডের নির্মাণ কাজ শেষ হলে বাকলিয়াবাসী ৫ মিনিটে মূল শহরে আসতে পারবে। বাকলিয়া থেকে মূল শহরে যাওয়ার জন্য আগে ৭/৮ কিলোমিটার ঘুরে আসতে হতো।

এখন মাত্র দেড় কিলোমিটার পথেই যাওয়া যাবে। সময় লাগবে শুধুমাত্র ৫ মিনিট। বাকলিয়াবাসীকে নিয়ে রাজনীতি হয়েছে। অনেকে ওয়াদা করেছে। ভোট শেষ হওয়ার পরে বাকলিয়াবাসীর পাশে ছিলেন না। পদে পদে প্রতারিত হয়েছে বাকলিয়াবাসী। বাকলিয়াকে নিয়ে ইতিমধ্যে বেশ কয়েকটি প্রকল্প নেয়া হয়েছে। জলাবদ্ধতা নিরসনেও একটি সর্ববহৎ প্রকল্প নেয়া হয়েছে। শিগগিরই এ অঞ্চলের মানুষ জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে। কর্ণফুলী তীর ঘেষে করা হবে একটি দৃষ্টিনন্দন সড়ক। সবকিছু মিলে বাকলিয়া হবে একটি আধুনিক উপশহর।

সিডিএ চেয়ারম্যান আরও বলেন, চট্টগ্রাম তথা জাতীয় উন্নয়নের স্বার্থ বিবেচনায় বাকলিয়াকে অন্ধকারে রাখার সুযোগ নেই। বাকলিয়াবাসীকে পুরো রাষ্ট্রের মধ্যে পরিচিত করতে আরো কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। আইটি পার্ক করা হবে এখানে, নেভি বিশ্ববিদ্যালয় হবে, কল্পলোকে বিশ্বমানের মসজিদ নির্মাণ করা হবে। এক্সেস রোডের পাশে হবে শিল্প-বাণিজ্য। সেখানে সৃষ্টি হবে কর্মসংস্থানেরও।

সিডিএ’র প্রকৌশলী কাজী হাসান বিন শামসের সভাপতিত্বে ও সহকারী অথররাইজড অফিসার মোহাম্মদ ওসমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিডিএ‘র বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, আওয়ামী লীগ নেতা হাজী শফিকুল ইসলাম, কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক সৈয়দ মোহাম্মদ ছগির, আবদুল করিম সওদাগর, ইয়াকুব সওদাগর, আবদুল মান্নান, সহকারী প্রকল্প পরিচালক কাদের নেওয়াজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad