ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়া আওয়ামী লীগের সম্মেলন ৯ ডিসেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
পটিয়া আওয়ামী লীগের সম্মেলন ৯ ডিসেম্বর

চট্টগ্রাম: কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বিরোধ নিরসনের পর পটিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের নতুন সময় নির্ধারণ করা হয়েছে।  সম্মেলন ১১ নভেম্বরের পরিবর্তে নতুন সময় অনুযায়ী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 

বুধবার (০৮ অক্টোবর) ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে পটিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে সৃষ্ট বিরোধ নিরসনে বৈঠক হয়।   এতে সভাপতিত্ব করেন দলের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বৈঠকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, পটিয়ার সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাশেদ মনোয়ার ও সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

জানতে চাইলে এনামুল হক শামীম বাংলানিউজকে বলেন, ৯ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় পটিয়া উপজেলা সদরে সম্মেলন হবে।

  হানিফ ভাই এবং আমি সম্মেলনে উপস্থিত থাকব।   সকল পক্ষের সঙ্গে সমঝোতার মাধ্যমে সম্মেলনের নতুন সময় নির্ধারণ করা হয়েছে।   এতে সবাই একমত আছেন।

সূত্রমতে, ২০১৪ সালে তৃণমূল ভোটে উপজেলা আ’লীগের কমিটি গঠন হয়।  এতে সভাপতি হন রাশেদ মনোয়ার ও সাধারণ সম্পাদক হন নাসির উদ্দিন।  নিয়ম অনুযায়ী আগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠনের লক্ষ্যে ১১ নভেম্বর এই সম্মেলনের আয়োজন করা হয়েছিল।   কিন্তু সম্মেলনকে কেন্দ্র করে পটিয়ায় আওয়ামী লীগ দুইভাগে বিভক্ত হয়ে পড়ে।  একটি অংশ সম্মেলনের ঘোষণা দিলেও অপর অংশ একইদিন কর্মী সম্মেলনের ডাক দেয়।  

বিরোধপূর্ণ পরিস্থিতি জানার পর গত ৪ নভেম্বর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পটিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত রাখার নির্দেশ দেন।   ৮ নভেম্বর বৈঠক করে সমঝোতা করারও নির্দেশ দেন কাদের।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, পটিয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি পূর্ণাঙ্গ নেই।   সম্মেলনের নতুন তারিখ নির্ধারণের পাশাপাশি ১৫ নভেম্বরের মধ্যে জেলা আওয়ামী লীগ কমিটি পূর্ণাঙ্গ করবে।   পূর্ণাঙ্গ কমিটি সম্মেলনের আয়োজন করবে।

‘জেলা কমিটির তত্তাবধানে ২০ নভেম্বরের মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সেক্রেটারির কাছ থেকে কাউন্সিলরের নাম নেওয়া হবে।   সেই কাউন্সিলররা সম্মেলনে নতুন নেতৃত্ব নির্বাচন করবেন। ’

তিনি জানান, সম্মেলনে প্রধান অতিথি থাকবেন মাহবুবুল আলম হানিফ।   উদ্বোধন করবেন মোছলেম উদ্দিন আহমেদ।   বিশেষ অতিথি থাকবেন এনামুল হক শামীম এবং সংসদ সদস্য শামসুল হক চৌধুরী।   কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনও অতিথি হিসেবে থাকবেন।   প্রধান বক্তা হিসেবে থাকবেন মফিজুর রহমান।

বৈঠকে পটিয়ার সংসদ সদস্যকে সম্মেলনের সার্বিক ব্যবস্থাপনা ও সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন মোছলেম উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বিদায়ী কমিটির নেতারা যাতে সম্মানজনকভাবে বিদায় নেন, কোন বিরোধ যাতে সৃষ্টি না হয় সেভাবেই সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

জানতে চাইলে সংসদ সদস্য শামসুল হক বাংলানিউজকে বলেন, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সুন্দরভাবে একটা বৈঠক হয়েছে।   আমরা সবাই মিলে ৯ ডিসেম্বর সম্মেলন করার বিষয়ে একমত হয়েছি।   আমাকে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।   আশা করি খুব সুন্দর একটা সম্মেলন আমরা উপহার দিতে পারব।

এর আগে গত ৭ মে পটিয়া উপজেলায় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।  কিন্তু পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরীর সঙ্গে উপজেলা আওয়ামী লীগের বর্তমান নেতাদের মতদ্বৈততার করেণ সম্মেলন স্থগিত করা হয়।   সেসময় রমজানের পর সম্মেলনের তারিখ নির্ধারণ করার কথা বলা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।