ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে বিজনেস আইডিয়া কম্পিটিশন সম্পন্ন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
সিআইইউতে বিজনেস আইডিয়া কম্পিটিশন সম্পন্ন সিআইইউতে বিজনেস আইডিয়া কম্পিটিশন সম্পন্ন

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) চলমান ব্যবসায়িক ধারণা বিষয়ক প্রতিযোগিতা ইন্ট্রা-ইউনিভার্সিটি বিজনেস আইডিয়া কম্পিটিশনের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি সিআইইউর অডিটোরিয়ামে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিতহয়। এতে ৫ টি দল চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় অবতীর্ণ হয়।

সিআইইউর শিক্ষার্থী ভিত্তিক ক্লাব ডোসা’র উদ্যোগে আয়োজিত প্রতিযোগিতায় স্ট্র্যাটেজিক পার্টনার হিসাবে ‘দৃষ্টি’এবং ইভেন্ট ম্যানেজমেন্ট পার্টনার হিসাবে ‘মার্কেটিং বি’ অংশগ্রহণ করে।

২৮ সেপ্টেম্বর বাছাই পর্বের মাধ্যমে প্রতিযোগিতা শুরু হয়।

এতে অংশ নেওয়া ৯টি দল থেকে ৫টি দল ফাইনালের জন্য নির্বাচিত হয়। ফাইনাল প্রতিযোগিতা উপলক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণ এর ব্যবস্থাপনা সম্পাদক জসীম উদ্দীন চৌধুরী।

সিআইইউর উপাচার্য প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. জাভেদ হোসেন, সিআইইউর ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর এম এম নুরুল আবসার প্রমুখ বক্তব্য রাখেন।

ফাইনালে অংশগ্রহণকারী ৫টি দল খাদ্য, যানবাহন, পার্লার ও সেলুন বিষয়ে তাদের ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপন করেন এবং পরিকল্পনার স্বপক্ষে তাদের যুক্তি তুলে ধরেন। ব্যতিক্রমধর্মী ব্যবসায়িক ধারণা উপস্থাপনের মধ্য দিয়ে তিনটি দল বিজয়ী ঘোষণা করা হয়।

ফাইনালে চ্যাম্পিয়ন দল হিসাবে নাজিয়া নুর ও তার দল নির্বাচিত হয়। প্রথম রানার আপ দল হিসাবে আলি অলিকুজ্জামান ও তার দল এবং দ্বিতীয় রানার আপ হিসাবে সারমিন আকতার ও তার দল নির্বাচিতহয়।

বিজয়ী দলকে অভিনন্দন জানিয়ে বক্তারা বলেন, শিক্ষার পাশাপাশি মেধার উৎকর্ষ সাধনে সিআইইউ বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। এ ধরনের আয়োজনের মাধ্যমে দেশের তরুণ প্রজন্ম আধুনিক ব্যবসায়িক ধারণা বাস্তবায়নের সুযোগ পাবে।

বাংলাদেশ সময়: ১৭২০ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।