ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
চট্টগ্রামে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

চট্টগ্রাম: দুই দশক আগে চট্টগ্রামের সাতকানিয়ায় কাছিম আলী নামে একজনকে হত্যার দায়ে সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  রায়ে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দিয়েছেন।

একই রায়ে চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সি আব্দুল মজিদ দুজন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন।   এদের মধ্যে আমজাদ হোসেন নামে একজন আসামি মামলার বিচার চলাকালে মারা যান।

দণ্ডিতরা হলেন, আবদুল হামিদ, মাহবুবুর রহমান, শফিক আহমদ, আবদুস শুক্কুর, আবদুর রাজ্জাক, নজির আহমেদ ও ফয়েজ আহমদ।   রোববার (২২ অক্টোবর) রায় ঘোষণার সময় জামিনে থাকা এসব আসামি আদালতে হাজির ছিলেন।

 পরে সবাইকে কারাগারে পাঠানো হয়।

খালাস পাওয়া আসামি ফারুক আহমেদও রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন।

বাদির আইনজীবী ইমতিয়াজ মাহমুদ চৌধুরী বাংলানিউজকে জানান, ১৯৯৭ সালের ২ এপ্রিল সাতকানিয়ার মির্জাখীল এলাকায় পূর্ব শত্রুতার জেরে আসামিরা কাছিম আলীকে পিটিয়ে হত্যা করে।  কাছিম আলীর স্ত্রী মজলিস খাতুন বাদি হয়ে সাতজনকে আসামি করে সাতকানিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।  

তদন্ত শেষে ১৯৯৮ সালের ১০ জানুয়ারি পুলিশ নয়জনকে আসামী করে অভিযোগপত্র দাখিল করেন।   অভিযোগ গঠনের পর আদালত ৮ জন সাক্ষীর সাক্ষ্য নেন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।