ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দশ হাজার রোহিঙ্গাদের চিকিৎসাসেবা দিলো সিবিআইইউ   

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
দশ হাজার রোহিঙ্গাদের চিকিৎসাসেবা দিলো সিবিআইইউ    দশ হাজার রোহিঙ্গাদের চিকিৎসাসেবা দিলো সিবিআইইউ   

চট্টগ্রাম: মিয়ানমার সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে বাংলাদেশে পালিয়ে আসা আরও দশ হাজার রোহিঙ্গাদের চিকিৎসাসেবা, ওষুধ ও ত্রাণসামগ্রী দিয়েছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইইউ)।

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের সেক্রেটারি লায়ন মো. মুজিবুর রহমানের নেতৃত্বে স্বেচ্ছাসেবী ডাক্তার ও নার্সসহ ২০ সদস্যের একটি টিম সম্প্রতি এ ওষুধ, শিক্ষা ত্রাণসামগ্রী ও চিকি‍ৎসাসেবা দেয়া হয়েছে।

এর আগেও সিবিআইইউ‘র উদ্যোগে কয়েক দফায় দশ হাজারোধিক রোহিঙ্গাদের ত্রাণসামগ্রী ও চিকিৎসা সামগ্রী দেয়া হয়।

চিকিৎসাসেবা ও ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য মাহবুবা সুলতানা, সাংবাদিক নাসির উদ্দিন হায়দার, সুনীল বড়ুয়াসহ সিবিআইইউ’র ২০ জন নিরলস সেচ্ছাসেবী শিক্ষার্থী এবং সুদক্ষ সেচ্ছাসেবী মেডিকেল টিম।

সিবিআইইউ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মো. মুজিবুর রহমান বলেন, আমরা মানবতাবাদী।

কিছু করতে না পারলেও অন্তত যার যার অবস্থান থেকে রোহিঙ্গা শরনার্থীদের পাশে মানবিকতার হাত প্রসারিত তো করতে পারি। জাগ্রত হোক বিশ্ববিবেক আর বন্ধ হোক এই পাশবিক নির্যাতন। চেষ্টা করলেই আমরা অন্তত কিছু রোহিঙ্গা ভাই-বোনদের যথাসাধ্য অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও ওষুধের ব্যবস্থা করে দিতে পারি। তারই ধারাবাহিকতায় রোহিঙ্গাদের পাশে আসছি বারংবার। তাদের ওপর যে নির্যাতন, তা মেনে নেওয়া যায় না বলেও মন্তব্য করেন তিনি।

এসব ত্রাণসামগ্রী ও চিকিৎসাসেবায় প্রদানে চট্টগ্রাম জেলা পরিষদের সচিব শাব্বির ইকবাল, শিক্ষিকা কহিনূর ইসলাম, রোকসানা জামান রুনা, শিউলি, মেজবাহ, নাজনিন মনা প্রমুখ সহযোগিতা প্রদান  করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।