ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী ‘বাইট্টা ফারুক’ নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী ‘বাইট্টা ফারুক’ নিহত প্রতীকী ছবি

চট্টগ্রাম: ‘বন্দুকযুদ্ধে’ মো. ফারুক হোসেন ওরফে বাইট্টা ফারুক ওরফে বস ফারুক (৪২) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দিনগত রাত ২টার দিকে নগরীর আইস ফ্যাক্টরি রোডের বরিশাল কলোনি এলাকায় র‌্যাবের সঙ্গে মাদক ব্যবসায়ীদের গুলিবিনিময় হয়।

গুলিবিনিময় শেষে ঘটনাস্থলে ওই মাদক ব্যবসায়ীর মরদেহ পড়ে ছিল বলে জানিয়েছেন র‌্যাব-৭ এ দায়িত্বরত এএসপি মিমতানুর রহমান।

পরে ঘটনাস্থলে পড়ে থাকা একটি ব্যাগে দুই লাখ ইয়াবা, দুটি বিদেশি পিস্তল ও একটি ওয়ান শুটার গান পাওয়া যায় বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এএসপি মিমতানুর রহমান বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল কলোনি এলাকায় মাদক বিক্রেতারা অবস্থান করছে এমন তথ্য পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। পরে আত্মরক্ষায় র‌্যাবের সদস্যরাও পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ পর ওই মাদক ব্যবসায়ীর মরদেহ পাওয়া যায় ঘটনাস্থলে।

র‌্যাব জানায়, গত ২৩ জুন উদ্ধার করা ১৫ লাখ ইয়াবা ও ১৬ সেপ্টেম্বর উদ্ধার করা ১০ হাজার পিস হলুদ ইয়াবার মূল মালিক এই ফারুক। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১৮ টির অধিক মামলা রয়েছে। এছাড়াও সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নতুন ধরণের যে হলুদ ইয়াবার সন্ধান মিলেছে তার মূল হোতা এবং সরবরাহকারী হিসেবেও ফারুককে চিহ্নিত করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, ফারুক মাদক জগতে পরিচিত ছিল বাইট্টা ফারুক ওরফে বিচ্চু ফারুক ওরফে বস ফারুক নামে।  

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।