ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের ত্রাণ আত্মসাৎ করে অন্য জায়গায় বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
রোহিঙ্গাদের ত্রাণ আত্মসাৎ করে অন্য জায়গায় বিক্রি

চট্টগ্রাম: নিপীড়নের মুখে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে এসে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের কাছ থেকে জোর করে রেশন কার্ড নিয়ে ত্রাণসামগ্রী আত্মসাতের দায়ে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। পরে তাকে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ওই যুবকের নাম সাকিব চৌধুরী (২০)। সাকিব উখিয়ার রত্নাপালং গ্রামের খোরশেদ আলমের পুত্র।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, উখিয়ার হোয়াইকং বাজার এলাকায় কিছু সংখ্যক দুষ্কৃতিকারী জোরপূর্বক রোহিঙ্গাদের কাছ থেকে জোর করে রেশন কার্ড ক্রয় করে জনগণের দেওয়া ত্রানসামগ্রী হাকিমপাড়া শরণার্থী ক্যাম্প হতে সংগ্রহ করে অনত্র বিক্রির উদ্দেশ্যে ট্রাকের মাধ্যমে নিয়ে যাচ্ছে।

তিনি জানান, সেই সংবাদের ভিত্তিতে মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল বুধবার (১৮ অক্টোবর) সকালে অভিযান চালিয়ে সাকিবকে গ্রেফতার করা হয়।

পরে তাকে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

এসময় আত্মাসাৎ করা ত্রাণ নিয়ে যাওয়া একটি ট্রাক জব্দ করা হয়। ট্রাকটি হতে ১৪ ধরনের ত্রাণসামগ্রী উদ্ধার করা হয়। এর মধ্যে রয়েছে ১৪ পিস ত্রিপল, ১৯ পিস বালতি, ২০ পিস রশি, ২৭০ পিস সাবান (লাইফবয়/তিব্বত), ৩৬ পিস টুথপেস্ট, ৩৯ পিস হ্যান্ডওয়াশ, ৩০ প্যাকেট হুইল পাউডার (৫০০ গ্রাম), ৯২ পিস টুথ ব্রাশ, ১৫ কেজি চিনি, ১৫ কেজি বাদাম, ১৪ কেজি মুড়ি, ৫১ প্যাকেট বিস্কুট এবং একটি এক দশমিক ৭৫ এম এল শ্যাম্পু।

বাংলাদেশ সময় ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।