ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে নবীনদের বরণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে নবীনদের বরণ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে নবীনদের বরণ

চট্টগ্রাম: ‘প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগে কেবল ইংরেজি সাহিত্যের চর্চা হয় না, কেবল উইলিয়াম শেক্সপিয়ার-সহ ইংরেজি সাহিত্যের আরও অনেক কালজয়ী নাট্যকারের নাটকই মঞ্চায়িত হয় না, রবীন্দ্র চর্চা তথা বাংলা সাহিত্যের চর্চাও চলে। এই ইংরেজি বিভাগ বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চায় অগ্রণী ও প্রশংসনীয় ভূমিকা পালন করে।’

বুধবার (১৮ অক্টোবর) নগরীর জিইসি মোড় এলাকায় অবস্থিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে ইংরেজি বিভাগের উদ্যোগে এই বিভাগের ৩২ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে অতিথিরা এসব কথা বলেন।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন সহকারী অধ্যাপক সৈয়দ জসিম উদ্দিন, রফিকুল ইসলাম প্রমুখ।

অতিথিরা নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, নবীন শিক্ষার্থীরা শুধু চার দেয়ালের ভেতরে শিক্ষা গ্রহণ করবে না, বইয়ের ভার বহন করে ক্লান্ত হবে না; তাদের শিক্ষাটা হবে জীবনমুখী, শিক্ষাঙ্গনের পাশাপাশি প্রকৃতি হতেও তারা শিক্ষা গ্রহণ করবে।

অতিথিরা উল্লেখ করেন, শিক্ষক ও শিক্ষার্থীর সহাবস্থান, আন্তরিকতাপূর্ণ পরিবেশ, সমৃদ্ধ ক্যাম্পাস প্রভৃতি শিক্ষার্থীদের জ্ঞান অর্জনে সফল হতে সহায়তা করে।

সহকারী অধ্যাপক সারাহ ঈশিতার সঞ্চালনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সহকারী অধ্যাপক আবদুর রহিম ও সেকশন অফিসার কামরুল হাসান।

অনুষ্ঠানের সমাপনি বক্তব্যে সভাপতি সাদাত জামান খান প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে নবীন-প্রবীণ শিক্ষার্থীদের সহায়তা কামনা করে বলেন, সবার যথাযথ সহায়তা পেলে একদিন ইংরেজি বিভাগ তথা এই বিশ্ববিদ্যালয়ের সুনাম বিশ্বে ছড়িয়ে পড়বে।

অনুষ্ঠান শেষে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।