ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ময়দার খামিতে তেলাপোকা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
ময়দার খামিতে তেলাপোকা! ময়দার খামিতে তেলাপোকা পেলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা।

চট্টগ্রাম: নগরীর হেলদি ওয়ার্ড হিসেবে পরিচিত জামালখানের প্রাণকেন্দ্র চেরাগি পাহাড় মোড়ের একটি রেস্তোরাঁয় ময়দার খামিতে তেলাপোকা পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

বুধবার (১৮ অক্টোবর) ‘চেরাগি’ নামের হোটেলটিতে এ দৃশ্য দেখতে পান তিনি। নোংরা পরিবেশের জন্য হোটেলটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া জামালখানের এসএস খালেদ সড়কের (উদয়ন স্কুলের পাশে) চট্টমেট্রো রেস্টুরেন্টের ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ করায় ২৫ হাজার টাকা জরিমানা করেন নাসরিন আক্তার।   

অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস মোগলটুলি বাজারে মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী বিক্রির জন্য সংরক্ষণের অপরাধে চাঁদপুর স্টোরকে  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর  ৫১ ধারায় ৩০ হাজার টাকা, মিজান স্টোরকে পণ্যের মোড়কজাত বিধিমালা অনুসরণ না করায় ৩৭ ধারায় ১৫ হাজার টাকা এবং খাবার মেলা রেস্তোরাঁকে নোংরা পরিবেশ ও সংবাদপত্রে খাবার সংরক্ষণের জন্য ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিকাশ চন্দ্র দাস বাংলানিউজকে জানান, ভোক্তাদের স্বার্থ সংরক্ষণ, জনস্বাস্থ্য ও জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার মনিটরিং জোরদার করেছে। নকল, ভেজাল, ওজনে কারচুপি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ক্ষতিকর রং ব্যবহার, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি, নিউজপ্রিন্টে খাবার বিক্রির জন্য সংরক্ষণ, একই ফ্রিজে রান্না করা খাবার ও কাঁচা খাদ্যপণ্য সংরক্ষণ ইত্যাদি বিষয় দেখা হচ্ছে অভিযানে। কোনো ভোক্তা প্রতারিত হলে অধিদপ্তরে লিখিত অভিযোগ করলে তাকে জরিমানার ২৫ শতাংশ অর্থ দেওয়া হয়। এ ছাড়া অভিযোগকারী চাইলে তার নাম গোপন রাখা হয়।  

পোড়া তেলে বিরিয়ানি, অভিযোগকারী পেলেন ৭৫০০ টাকা

‘হোটেল-রেস্টুরেন্টের অবস্থা খারাপ’

চায়না গ্রিল রেস্টুরেন্টসহ ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।