ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারে টুম্পার নবম মৃত্যুবার্ষিকী পালিত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
প্রিমিয়ারে টুম্পার নবম মৃত্যুবার্ষিকী পালিত প্রিমিয়ারে টুম্পার নবম মৃত্যুবার্ষিকী পালিত

চট্টগ্রাম: ‘প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিলেন ফৌজিয়া সুলতানা টুম্পা। তিনি শেক্সপিয়ারের ম্যাকবেথ অবলম্বনে মঞ্চায়িত নাটকে অসামান্য অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন। বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিতেন তিনি। ২০০৮ সালের ১৭ অক্টোবর মরণব্যাধি ক্যান্সারে মৃত্যুবরণ করার কয়েকদিন আগেও তিনি গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।’

মঙ্গলবার নগরীর জিইসি মোড়স্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফৌজিয়া সুলতানা টুম্পার নবম মৃত্যুবার্ষিকীতে বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা এসব কথা বলেন।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের সভাপতিত্বে এতে অতিথি ছিলেন সহকারী অধ্যাপক সৈয়দ জসিম উদ্দিন, রফিকুল ইসলাম, কহিনুর আকতার প্রমুখ।

অতিথিরা তাদের বক্তব্যে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কন্যা ফৌজিয়া সুলতানা টুম্পার শিক্ষাজীবনের গৌরবের দিকগুলো আলোকপাত করেন। দরিদ্র শিক্ষার্থীদের অগাধ ভালবাসা ও শিক্ষার্থীদের সহায়তার ব্যাপারে টুম্পার নিরলস প্রচেষ্টাকে স্মরণ করেন, যাতে শিক্ষার্থীরা টুম্পার মমতাকে ধারণ করে বিশ্ববিদ্যালয়কে সফল করতে এগিয়ে আসতে পারে।

সহকারী অধ্যাপক আবদুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।