ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহিউদ্দিনকে ‘না জানিয়ে’ ডাকা মেয়রের সঙ্গে বৈঠক স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
মহিউদ্দিনকে ‘না জানিয়ে’ ডাকা মেয়রের সঙ্গে বৈঠক স্থগিত এবিএম মহিউদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: গৃহকর বাড়ানো নিয়ে আলোচনার জন্য মেয়র আ জ ম নাছির উদ্দীন সময় দিলেও শেষ মুহূর্তে এসে বৈঠক স্থগিত করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।  নেতারা ব্যস্ততার অজুহাতে বৈঠক স্থগিত করার কথা জানিয়েছেন। 

তবে সাবেক মেয়র ও নগর আ’লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নির্দেশে বৈঠক স্থগিত হয়েছে বলে দলীয় নেতাদের সূত্রে জানা গেছে।   অন্যদিকে মেয়রের সঙ্গে কোন বৈঠকের কথা জানেন না বলে জানিয়েছেন মহিউদ্দিন।

 

মহিউদ্দিনের নির্দেশে নগরীর বিভিন্ন সেবা সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক শুরু করেছে নগর আ’লীগের প্রতিনিধি দল।   এর ধারাবাহিকতায় মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেল ৪টায় মেয়রের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল।

 মেয়রও বৈঠকে সম্মতি দেন।

কিন্তু বৈঠকের দুই ঘণ্টা আগে দুপুর ২টার দিকে নগর আ’লীগের সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী টেলিফোনে চসিকের একজন কর্মকর্তাকে বৈঠক স্থগিত করার কথা জানান।

ন‌ঈমউদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, আমরা সবাই যার যার কাজে ব্যস্ত আছি।   সকালে ওয়াসার সঙ্গে বৈঠক করেছি।   বিকেলে আরেকটা বৈঠক করা সম্ভব নয়।   পরবর্তীতে মেয়র সময় দিলে বৈঠক হবে।

মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ বলেন, আ’লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের সব আয়োজন সম্পন্ন হয়েছে।   আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে।   দুপুরের পর মেয়র অফিসে আসবেন এমনটাই কথা ছিল।   হঠাৎ করে বলছেন, বৈঠক হবে না।  

সূত্রমতে, প্রয়াত মেয়ে ফৌজিয়া সুলতানা টুম্পার মৃত্যুবার্ষিকীর মেজবানে অংশ নিতে মঙ্গলবার দুপুরে মহিউদ্দিনের বাসায় যান নগর আ’লীগের নেতারা।   সেখানে মহিউদ্দিন মেয়রের সঙ্গে বৈঠকের বিষয়ে নেতিবাচক মনোভাব দেখান।   গৃহকর বাড়ানো নিয়ে মেয়রের অনড় মনোভাবের বিষয়টি মঙ্গলবার গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর মহিউদ্দিন কৌশল পাল্টেছেন।  

মেয়রের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, কে বৈঠক ডেকেছেন? কারা বৈঠক করবেন? আমাকে তো কিছুই জানানো হয়নি।   আমি বৈঠকের বিষয়ে কিছু জানি না।

নাম প্রকাশে ‍অনিচ্ছুক নগর আ’লীগের একজন সহ-সভাপতি ও সম্পাদকমণ্ডলীর একজন সদস্য জানান, গৃহকর নিয়ে আলোচনার জন্য মেয়র সময় দিয়েছেন বলে মহিউদ্দিনকে জানানো হয়েছিল।   তিনি বৈঠকে যাবার জন্য সম্মতি দিয়েছিলেন।   পরে মত পাল্টেছেন।

এর আগে গত ৫ অক্টোবর গৃহকর বাড়ানো নিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীনকে চিঠি দেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।  

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭

আরডিজি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।