ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
সাদার্ন আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন দখিনা সাদার্ন আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রাম: দখিনা সাদার্ন আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড রোববার ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

ফাইনালে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামকে (ইউএসটিসি) হারিয়ে চ্যাম্পিয়ন হয় আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম (আইআইইউসি)।

বিজয়ী দলের শিক্ষার্থীরা হলেন তাজওয়ার রশীদ অয়ন, কাজল সাহা ও হাসান তিরমিজি।

সেরা বিতার্কিক হন তাজওয়ার রশীদ অয়ন।

‘কাঁধে কাঁধ রেখে মোরা খুলে দিব সাফল্যের স্বর্ণদ্বার’ এই প্রতিপাদ্য সামনে রেখে মাসিক দখিনা ও সাদার্ন ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির উদ্যোগে দৃষ্টি চট্টগ্রামের সহযোগিতায় গত ১২ অক্টোবর এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

এতে চট্টগ্রামের আটটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।   

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা মাসিক দখিনার সম্পাদক অধ্যাপক সরওয়ার জাহানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা। উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের জয়েন্ট সেক্রেটারি ও প্রধান বিচারক সাইফুদ্দিন মুন্না, সাদার্ন ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আহবায়ক জমির উদ্দিনসহ শিক্ষার্থীরা।

উপাচার্য ড. মো. নুরুল মোস্তফা বলেন, এখন আর বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে ছোট করে দেখার সুযোগ নেই। কারণ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক বেশি ভালো করছে। তারা যোগ্যতার প্রমাণ দিয়ে প্রতিযোগিতার সব ক্ষেত্রে নিজেদের অবস্থান সুদৃঢ় করেছে।

মাসিক দখিনার সম্পাদক সরওয়ার জাহান বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা মানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিলনমেলা। বিশেষ করে চট্টগ্রামকে জাতীয়ভাবে সুপরিচিত করতে মাসিক দখিনা কাজ করে যাচ্ছে। আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট, ফুটবল, চলচ্চিত্র, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামকে উপস্থাপন করেছে মাসিক দখিনা।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, উদ্বোধক দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী এবং প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক আইটি বিশেষজ্ঞ মুনির হাসান।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।