ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারের সিএসই বিভাগে রিসার্চ সেল গঠনের উদ্যোগ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
প্রিমিয়ারের সিএসই বিভাগে রিসার্চ সেল গঠনের উদ্যোগ

চট্টগ্রাম: প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট (এসএ) কমিটির উদ্যোগে ও আইকিউএসি-র সহায়তায় ‘মিট দ্য স্টেকহোল্ডারস ফোকাস গ্রুপ ডিসকাসন’ অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি নগরীর একটি রেস্তোরাঁয় অ্যালামনাইদের কাছ থেকে সিএসই বিভাগ সম্পর্কিত মূল্যায়ন ও তাঁদের নিয়োগকারীদের কাছ থেকে তাঁদের কর্মদক্ষতা, যোগাযোগ দক্ষতা, দলগতভাবে কাজ করার ক্ষমতাসহ বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণের উদ্দেশ্যে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র ডিরেক্টর প্রফেসর ড. তৌফিক সাঈদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের এসএ কমিটির প্রধান সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাহিদ মো. আসিফ ইকবাল, ফারহানা শিরিন চৌধুরী ও  কিংশুক ধর। বিভাগের অ্যালামনাই ও বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (আইটি) কামরুল হাসান, প্রভাষক আশিক ইকবাল, মেহেদী হাসান, সুব্রত দাশ ও সহকারী প্রোগ্রামার সৌমেন চক্রবর্তীর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে প্রোগ্রামিং-এর দক্ষতা বৃদ্ধি, কমিউনিকেশন স্কিল বৃদ্ধি, আইসিটি ইন্ডাস্ট্রি ও বিভাগের যোগাযোগ বৃদ্ধি, রিসার্চ সেল গঠনসহ বিভিন্ন বিষয়ে প্রস্তাব করা হয়।

সম্মানিত অতিথি প্রফেসর ড. তৌফিক সাঈদ তাঁর বক্তব্যে অ্যালামনাইদের আশ্বস্ত করে বলেন, কমিউনিকেশন স্কিল বৃদ্ধি, ইন্ডাস্ট্রি ও বিভাগের যোগাযোগ বৃদ্ধির জন্য ইতিমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে এবং রিসার্চ সেল গঠনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

তিনি বিভাগের সার্বিক উন্নতি সাধনে অ্যালামনাইদের স্বতস্ফূর্ত মতামত ও পরামর্শ দানে এগিয়ে আসতে অনুরোধ জানান।

বিভাগের প্রথম ব্যাচ থেকে একুশতম ব্যাচের শতাধিক অ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানে তাঁদের নিয়োগকারী ব্যক্তিরা আলোচনায় অংশগ্রহণ করেন।

অ্যালামনাইদের নিয়োগকর্তা হিসেবে স্বনামধন্য আন্তর্জাতিক কলসেন্টার হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশনের হেড অব আইটি প্রিমিয়ারের সিএসই বিভাগের ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।