ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি নোমানের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি নোমানের বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি নোমানের

চট্টগ্রাম: দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হলেও বাণিজ্য মন্ত্রী নীরব ভূমিকা পালন করছেন অভিযোগ করে তাঁর পদত্যাগ দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। দেশে নীরব দূর্ভিক্ষ চলছে।

মোটা চালের দাম কেজি ৬০ টাকা। সবজি, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব জিনিসের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের মাঠে উত্তর জেলা মহিলা দল কর্মী সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস। সাধারণ সম্পাদক সোলাতানা আহমেদ কর্মী সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মত আরেকটি প্রহসনের নির্বাচন করে ক্ষমতাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে অভিযোগ করে নোমান বলেন, সরকার নির্বাচনকে সামনে রেখেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি নেতাকর্মীদের নামে গ্রেফতারি পরোয়না জারি করে হুমকি-দমকি দিয়ে বিএনপিকে নির্বাচন বিমূখ করতে চায়।

‘সরকারের সকল অপচেষ্টা বুমেরাং হয়ে যাবে। বিএনপি সঠিক সময়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারেকে বাধ্য করবে। ’

রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার কার্যকর কূটনৈতিক উদ্যোগ গ্রহণে ব্যর্থ হয়েছে অভিযোগ করে তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে দ্বি-পক্ষীয় আলোচনায় কোন সমস্যার সমাধান হবে না। জাতিসংঘের মধ্যস্থতায় জাতিসংঘসহ ত্রি-পক্ষীয় আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে।

সরকার বিচার বিভাগে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ আদালতে যে নগ্ন হস্তক্ষেপ করেছে তা নজিরবিহীন উল্লেখ করে আবদুল্লাহ আল নোমান বলেন, আইনমন্ত্রী নিজেই একাধিকবার প্রধান বিচারপতির অসুস্থতার কথা প্রচার করেছেন। অথচ প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার আগে নিজেই সাংবাদিকদের বলেছেন তিনি সম্পূর্ণ সুস্থ।

সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির  চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ন-সম্পাদক হেলেন জেরীন খাঁন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।