ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থীদের প্রকৃতভাবে শিক্ষিত করে তুলছে ইউআইটিএস

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
শিক্ষার্থীদের প্রকৃতভাবে শিক্ষিত করে তুলছে ইউআইটিএস অনুষ্ঠানে অতিথিরা

চট্টগ্রাম: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর শরৎকালীন নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে ঢাকার বারিধারা ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। প্রধান আলোচক ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং পিএইচপি পরিবারের পরিচালক (অর্থ-হিসাব ও প্রশাসন) মোহাম্মদ আলী হোসেন।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান।

প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষা অর্জন করতে হবে।

শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। জীবনের শুরুতেই তারা যেনো দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রকৃত ইতিহাস জানার পাশাপাশি সঠিক শিক্ষায় শিক্ষিত হতে পারে।

শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়ে ইউআইটিএস’র প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ আলী হোসেন বলেন, জীবনের যে অসিম শক্তি লুকানো আছে তাকে জাগ্রত করে, সমস্ত বাধাকে মোকাবেলা করে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছার সুযোগ করাই সত্যিকারের নেতৃত্ব। বক্তব্য দিচ্ছেন পিএইচপি পরিবারের পরিচালক মোহাম্মদ আলী হোসেন

তিনি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও পিএইচপি পরিবারের কর্ণধার সুফি মোহাম্মদ মিজানুর রহমানের কথা উল্লেখ করে বলেন, সুফি মোহাম্মদ মিজানুর রহমান নিজেই একটি ইনস্টিটিউশন। তার নিরলস প্রচেষ্টায় গড়া পিএইচপি পরিবার আজ দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে।  এখন তার স্বপ্ন হলো একটি পূর্ণাঙ্গ ও আদর্শ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। যেখানে ছাত্ররা এমন শিক্ষা গ্রহণ করবে যা আমাদের সমাজের তথা দেশের উপকারে আসবে। আমরা তা প্রতিষ্ঠা করতে পেরেছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউআইটিএস’র কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী এবং অতিথিদের ধন্যবাদ জানান স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেসের ডিন ড. আরিফাতুল কিবরিয়া।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. মাজহারুল হক, স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক ড. সিরাজ উদ্দিন আহমেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।