ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্নে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
সাদার্নে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠান সাদার্নে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠান

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিদায় অনুষ্ঠান নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

ইউনিভার্সিটির উপ উপাচার্য ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা, ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা অধ্যাপক ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন ও উপদেষ্টা শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী বলেন, জীবনের সফলতা সহসা আসে না, সফল হতে হলে অনেকগুলো ধাপ অতিক্রম করে লক্ষ্যে পৌঁছাতে হয়।

খুব তাড়াতাড়ি বড় হওয়ার স্বপ্ন দেখা বা এক লাফে গাছে ওঠার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে। মনে রাখতে হবে দীর্ঘদিনের কষ্টার্জিত সাফল্যের ভিত্তিটাও দীর্ঘস্থায়ী হয়।

তিনি বলেন, পশ্চিমা সংস্কৃতির নেতিবাচক দিকগুলো আমরা বেশি শিখি কিন্তু তাদের ভালোটা আমরা রপ্ত করি না। বর্তমান প্রজন্মেকে নেতিবাচক চিন্তাভাবনা পরিহার করে সাফল্য অর্জনে এগিয়ে যেতে হবে।

উপাচার্য ড. মো. নুরুল মোস্তফা বলেন, যে গুণগত শিক্ষার প্রতিশ্রুতি নিয়ে সাদার্ন ইউনিভার্সিটির যাত্রা শুরু হয়েছিল তা আজ বাস্তবে রূপ নিয়েছে। সুশিক্ষার মাধ্যমে দেশের কল্যাণে কাজ করে যাবে সাদার্নের শিক্ষার্থীরা।

ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, অনেক কঠিন পথ অতিক্রম করে সাদার্ন আজ এই অবস্থানে এসেছে। বিশ্বমানের শিক্ষার মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে শিক্ষার্থীদের জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে কাজ করে যাচ্ছে সাদার্ন পরিবার।

বিজ্ঞান অনুষদের ডিন ড. শরীফুজ্জামান বলেন, দেশকে এগিয়ে নিতে সবচেয়ে বেশি ভূমিকা রাখে সিভিল ইঞ্জিনিয়াররা। সিভিল ইঞ্জিনিয়ারদের নকশায় নির্মিত হয় একটি পরিকল্পিত দেশের অবকাঠামো।

মোজাম্মেল হক বলেন, ব্যবহারিক শিক্ষাগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষ প্রকৌশলী হিসেবে গড়ে উঠতে হবে। আলোচনার পর অতিথিরা সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রকাশনা ম্যাগাজিন অ্যাংকর-২০১৭ এর মোড়ক উন্মোচন করেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতিভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।