ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দিনাজপুরের অনূর্ধ্ব-১৬ দলের ক্রিকেটার বাঁশখালীতে উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
দিনাজপুরের অনূর্ধ্ব-১৬ দলের ক্রিকেটার বাঁশখালীতে উদ্ধার আরিফ বিল্লাহ

চট্টগ্রাম: দিনাজপুর জেলা অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের আরিফ বিল্লাহ (১৬) বাঁশখালীর চাম্বল থেকে উদ্ধার হয়েছেন। বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করেন।

এ সময় পাচারকারী চক্রের সদস্য সন্দেহে মো. রফিক প্রকাশ রহিম (৫৫) ও সিলেটের মো. জয়নাল (১৯) ‍নামের দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

বাঁশখালী থানা সূত্রে জানা গেছে, আরিফ বিল্লাহ দিনাজপুরের বিরল থানার পলাশবাড়ি গ্রামের মঞ্জুরুল ইসলামের ছেলে।

দিনাজপুর থেকে ট্রেনে বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম রেলস্টেশনে আসে। এরপর ঘোরাঘুরির সময় রহিম তাকে মাসিক ১৮ হাজার টাকা বেতনে চাকরি দেওয়ার কথা বলে।
তারপর সে রহিমের সঙ্গে বাঁশখালী চলে আসে। বাংলাবাজারের জলকদর সেতুর ওপর সন্দেহজনক গতিবিধির জন্য তাদের স্থানীয় লোকজন জিজ্ঞাসাবাদ করেন। এ সময় আরিফ ঘটনা খুলে বললে তিনজনকে আটক করা হয়। পরে আরিফকে তার মামা আবু বক্করের জিম্মায় দেওয়া হয়।

আবু বক্কর শুক্রবার (১৩ অক্টোবর) রাত ১১টায় বাংলানিউজকে বলেন, দিনাজপুর থেকে আরিফের বাবা এসেছেন তাকে নিয়ে যেতে। শনিবার (১৪ অক্টোবর) সকালে তারা ট্রেনে করে দিনাজপুর ফেরার কথা রয়েছে।

এক প্রশ্নের উত্তরে আবু বক্কর জানান, আরিফ কেন চট্টগ্রাম এসেছে তা বলতে পারছে না। কীভাবে এসেছে তা-ও জানে না। তার পরিবারের লোকজনের ধারণা তাকে চেতনানাশক কিছু খাইয়ে ট্রেনে করে দিনাজপুর থেকে চট্টগ্রাম আনা হয়েছে। হয়তো সংঘবদ্ধ চক্র এর সঙ্গে জড়িত, কয়েক হাত বদল হয়েছে সে। সৌভাগ্যবশত উদ্ধার হয়েছে।

তবে রাত সাড়ে ১১টায় বাঁশখালী থানার ওসি মো. আলমগীর হোসেন বাংলানিউজকে জানিয়েছেন, আরিফ বাবার সঙ্গে রাগ করেই চট্টগ্রাম চলে এসেছিল। মো. রফিক হলেন শ্রমিকদের মাঝি (সাপ্লাইয়ার)। বিভিন্ন জায়গা থেকে শ্রমিক এনে শুঁটকি মহালে সরবরাহ করেন তিনি। আরিফ ও জয়নাল স্বেচ্ছায় কাজ করার জন্য রাজি হয়ে রফিকের সঙ্গে এসেছিল।

জিজ্ঞাসাবাদ ও প্রমাণপত্র প্রাপ্তিসাপেক্ষে আটক দুজনকে ছেড়ে দেওয়া হবে বলে জানান ওসি।             

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, আপডেট ২৩২৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭

এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।