[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭

bangla news

জাফর খানের মতো নির্লোভ ব্যক্তিত্ব সমাজে বিরল

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৭:০০:৩৬ পিএম
বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মু. মোহসিন চৌধুরী।

বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মু. মোহসিন চৌধুরী।

চট্টগ্রাম: রাউজানের ঐতিহ্যবাহী বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের অবসরপ্রাপ্ত কর্মকর্তা একে জাফর খানের নাগরিক শোকসভায় বক্তারা বলেছেন, একে জাফর খানের মতো নির্লোভ, সমাজহিতৈষী, সৎ ব্যক্তিত্ব সমাজে খুবই বিরল।

তারা বলেন, জনদরদি সমাজসেবক হিসেবে জাফর খান সমাজ ও দেশের জন্য কাজ করে গেছেন।বিনাজুরী নবীন স্কুলের সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি প্রতিষ্ঠানের আমূল পরিবর্তন করে গেছেন।

বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে শুক্রবার (১৩ অক্টোবর) স্কুল মাঠে অনুষ্ঠিত নাগরিক শোকসভায় সভাপতিত্ব করেন ৬ নম্বর বিনাজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুকুমার বড়ুয়া।প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মু. মোহসিন চৌধুরী। প্রধান আলোচক ছিলেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ড. আবুল কাসেম।

বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল।রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দীন খান, হেলাল উদ্দীন, ডা. সরফরাজ খান চৌধুরী, চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ, নুরুল ইসলাম চৌধুরী শাহজাহান, সাবেক চেয়ারম্যান সংঘপ্রিয় বড়ুয়া, কাউন্সিলর নাসিমা বানু, অধ্যক্ষ অমর কান্তি দত্ত, মো. জামাল উদ্দিন, মনজুর মোরশেদ, নিয়াজ মোরশেদ নিরু, কামরুল ইসলাম বাচ্চু, সাইফুল ইসলাম লিটন, আবদুল মালেক, প্রভাষ সরকার টুন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি মু. মোহসিন চৌধুরী বলেন, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মরহুম জাফর ভাই ব্যক্তিগত জীবনে, সদালাপী, মানবহিতৈষী, সর্বগুণে গুণান্বিত একজন সাদামনের মানুষ ছিলেন।

তিনি বলেন, বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতির দায়িত্ব নেওয়ার পর পরই জাফর ভাই শিক্ষার গুণগতমান নিশ্চিতকরণ ও স্কুলের অবকাঠামো বিনির্মাণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি নানামুখী কর্মপরিকল্পনা হাতে নিয়েছিলেন।তার অসময়ে মৃত্যুতে এলাকাবাসী একজন উঁচুমানের মহৎ ব্যক্তিত্বকে হারালেন।

শোকসভার আগে একটি শোক শোভাযাত্রা রাউজানের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও সর্বস্তরের মানুষ অংশ নেন। স্কুল কর্তৃপক্ষের প্রকাশনায় একটি স্মারকগ্রন্থ প্রকাশিত হয়।এ ছাড়া মরহুমের নিজবাড়িতে কুলখানি উপলক্ষে কোরআন খতম, মিলাদ ও কাঙালি ভোজ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa