[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

স্মৃতির সাক্ষী হতে...

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৫:৫২:২৫ পিএম
অর্পণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে পুনর্মিলনীর প্রস্তুতি নিচ্ছেন সাবেক ছাত্রীরা

অর্পণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে পুনর্মিলনীর প্রস্তুতি নিচ্ছেন সাবেক ছাত্রীরা

চট্টগ্রাম: পুনর্মিলনী অনুষ্ঠান হবে আরও দু’মাস পর। তবুও থেমে নেই অনুষ্ঠান কেন্দ্রীক কাজ। বিভিন্ন বিষয়ে ডকুমেন্ট‍রি তৈরি করা হচ্ছে। প্রস্তুতি নিচ্ছেন সাবেক ছাত্রীরাও। চট্টগ্রামের অর্পণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে এভাবেই চলছে পুনর্মিলনীর প্রস্তুতি। ২০১৮ সালের ১৩ জানুয়ারি ৯০ বছর পর্দাপণ করবে স্কুলটি।

শুক্রবার (১৩ অক্টোবর) ছিল অনুষ্ঠানের আগে ডকুমেন্টরি তৈরির কাজ। এজন্য সাবেক ছাত্রীদের আয়োজক কমিটির পক্ষ থেকে ডাকা হয়। এসেছেনও অনেকে, স্মৃতির সাক্ষী হতে।

১৯৬৯ সালের সাবেক ছাত্রী লায়লা জামান। এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক। তিনি ওই বিভাগের সাবেক সভাপতিও।

অধ্যাপক ড.আমাতুল লায়লা জামান বাংলানিউজকে বলেন, ‘আমি এই স্কুলের ১৯৬৯ সালের সাবেক ছাত্রী। এখান থেকে মেট্রিক পাস করেছি। প্রথমবারের মতো স্কুলের সাবেক ছাত্রীদের পুনর্মিলনী হচ্ছে। তার আগে বিভিন্ন বিষয়ে ডকুমেন্টরি তৈরি করা হচ্ছে। সেখানে অংশ নিতে এসেছি।’

‘তবে দুঃখের বিষয় হচ্ছে এরই মধ্যে আমরা হারিয়েছি অনেক শিক্ষককে। তাই ২০১৮ সালকে স্মরণীয় করে রাখতে আমরা সবাই মিলিত হচ্ছি।’

আয়োজক কমিটির সদস্যসচিব সাফিয়া রহমান স্বাতী বাংলানিউজকে বলেন, ৯০ বছরে পর্দাপণ উপলক্ষে ডকুমেন্টরি তৈরি করছি।  গান, স্পোর্টস সহ নানা বিষয়ে তৈরি ডকুমেন্টরিগুলো পুনর্মিলনীর দিন দেখানো হবে।’

১৯২৭ সালে স্কুলটি প্রতিষ্ঠিত হয়। সেই থেকে ২০১৮ সাল পর্যন্ত সব ব্যাচের ছাত্রীদের নিয়ে ১৩ জানুয়ারি পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa