[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭

bangla news

২০০’তে ঠেকেছে কাঁচা মরিচের কেজি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ১০:৫৯:১০ এএম
কাঁচা মরিচ

কাঁচা মরিচ

চট্টগ্রাম: সবজির দাম যেন কমছেই না। এক সপ্তাহে কিছুটা কমলে পরের সপ্তাহে আবার এক লাফে অনেকটা বেড়ে যাচ্ছে। গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে সবজির দাম কিছুটা কমলেও দাম বেড়েছে কাঁচা মরিচের। ২০০ টাকায় গিয়ে ঠেকেছে কাঁচা মরিচের কেজি।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে নগরীর কাজীর দেউড়ি ও চকবাজারের কাঁচাবাজার ঘুরে দেখা যায় এই চিত্র।

বাজারে গত সপ্তাহে ফুলকপি ২০০, শিম ১৪০ ও বেগুন ১২০ টাকায় বিক্রি হয়েছিল। দাম কমে এই সপ্তাহে ফুলকপি ৮০ টাকা, শিম ৭০ ও বেগুন ৮০ টাকায় বিক্রি হচ্ছে। পাশাপাশি দাম কমেছে অন্যান্য সবজিরও।  বাজারে মূলা ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, তিত করলা ৫০, ঝিঙ্গা ও চিচিঙ্গা ৬০, মিষ্টি কুমড়া ৩৫, পটল ৫০, পেঁপে ৪০, কচুমুখী ৩০, টমেটো ৮০ ও কাকরোল ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহে ১৪০ টাকায় বিক্রি হলেও দাম বেড়ে এই সপ্তাহে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে কেজি ২০০ টাকায়। এছাড়া শশা ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

চকবাজার কাঁচাবাজারে আবুল হাসান নামে এক দোকানি বাংলানিউজকে বলেন, ‘এই সপ্তাহে কাঁচা মরিচ বাদে সব সবজির দাম কমেছে। সরবরাহ কম থাকায় কাঁচা মরিচের দাম বেড়েছে। তবে অন্যান্য সবজির সরবরাহ ভালো। কিছুদিন পর সবজির দাম আরও কমে যাবে।

এদিকে মাছের বাজারে দাম কমলেও মাংসের বাজার স্থিতিশীল রয়েছে। কাতলা মাছ ৩৫০, রুই (আকারে বড়) ৪০০, চিংড়ি মাছ (বড় ও মাঝারি) ৪০০ থেকে ১২০০, মলা ১৮০, লইট্টা ১১০, বাটা মাছ ৪০০, কোরাল ৪০০, কই ৪০০ ও কাঁচকি মাছ ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

গরুর মাংস কেজিতে ৬০০, ছাগল ৭০০, দেশি মুরগি ৩৬০ ও ফার্মের মুরগি ১২০ টাকায় বিক্রি হচ্ছে বাজারে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa