ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়রের সঙ্গে নতুন ভারতীয় সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
মেয়রের সঙ্গে নতুন ভারতীয় সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নবনিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ভট্টাচার্য

চট্টগ্রাম: নবনিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ভট্টাচার্য চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে মেয়রের আন্দরকিল্লা বাসভবনে সাক্ষাৎ করেন নতুন সহকারী হাইকমিশনার।

এ সময় মেয়র বন্ধুপ্রতিম ভারত সরকারের সার্বিক সহযোগিতা চেয়ে বলেন, ভারতের সার্বিক সহযোগিতা চট্টগ্রামবাসী প্রত্যাশা করে।

ভারত সুপ্রতিবেশী দেশ হিসেবে মহান মুক্তিযুদ্ধ থেকে আজ পর্যন্ত সব ক্ষেত্রে সহযোগিতা দিয়ে বন্ধুত্বের বন্ধন আরও সুদৃঢ করেছে।

মেয়র চসিক পরিচালিত  শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাসহ নানামুখি সেবাধর্মী কার্যক্রমের বিশদ বিবরণ তুলে ধরে বলেন, একমাত্র চসিক বিধিবদ্ধ সেবার বাইরে শিক্ষা ও স্বাস্থ্যসেবায় বিরল অবদান রেখে যাচ্ছে।

সুস্বাস্থ্যের অধিকারী ও আলোকিত সুনাগরিক গড়ার লক্ষ্যে চসিক সর্বোচ্চ ঝুঁকি নিয়ে এ দুটি খাতের সেবা পর্যায়ক্রমে প্রতিনিয়ত বৃদ্ধি করছে।

মেয়র জানান, তার মেয়াদের মধ্যে নগরীর ৪১টি ওয়ার্ডকে এলইডি লাইটিংয়ের আওতায় এনে আলোকিত নগরীসহ বিদ্যুৎ খাতে ব্যয় কমানোর কর্মসূচি নিয়েছেন। এ ক্ষেত্রে ভারতের সহযোগিতা কামনা করেন মেয়র।

মেয়র মাস্টারদা সূর্য সেনের স্মৃতিবিজড়িত চট্টগ্রামবাসী তার স্মৃতিকে চির জাগরূক রাখতে নগরীর লালদীঘির উত্তর চত্বরে বিপ্লবী সূর্য সেনের আবক্ষমূর্তি স্থাপনসহ প্রস্তাবিত চত্বরের নামকরণ কয়েক মাসের মধ্যে সম্পন্ন করা হবে বলে সহকারী হাইকমিশনারকে অবহিত করেন।

সাক্ষাৎ অনুষ্ঠানে চসিকের কাউন্সিলর নুরুল হক, মো. মোরশেদ আলম, সালেহ আহমদ চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, যুগ্ম জেলা জজ ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, বিদায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান সিদ্দিকী, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র ভারতীয় সহকারী হাইকমিশনারকে চসিকের মনোগ্রামা খচিত ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।