ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের ত্রাণ দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
রোহিঙ্গাদের ত্রাণ দিচ্ছে বসুন্ধরা গ্রুপ বসুন্ধরা গ্রুপের পক্ষে রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন আলহাজ মোহাম্মদ ইয়াহিয়া।

চট্টগ্রাম: মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনী অভিযানে নির্যাতন-নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ত্রাণ দিচ্ছে বসুন্ধরা গ্রুপ।

গ্রুপের নিজস্ব অর্থায়নে ৬০০টি স্যানিটেশন ঘর (ওয়াশ রুম) এবং ১৫০টি গভীর নলকূপ স্থাপন করেছে। কুতুপালং অস্থায়ী ক্যাম্প ১ ও ২, বালুখালী অস্থায়ী ক্যাম্প ১ ও ২, থাইংখালীর জামতলি বাঘঘোনা, তাজনিমার ঘোনা ও হাকিমপাড়ায় এসব গভীর নলকূপ ও স্যানিটেশন ঘর তৈরি করা হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উখিয়ার থাইংখালীর তাজনিমার ঘোনা অস্থায়ী ক্যাম্প এলাকায় গ্রুপের পক্ষে রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন আলহাজ মোহাম্মদ ইয়াহিয়া।

রোহিঙ্গাদের মধ্যে বসুন্ধরা গ্রুপের পক্ষে ত্রাণ বিতরণ করা হয়।                                             <div class=

" src="http://www.banglanews24.com/media/imgAll/2016October/bg/bg-22222220170926214220.jpg" style="margin-bottom:5px; margin-top:5px; width:100%" />

এসব ত্রাণের মধ্যে রয়েছে ৪০ হাজার লুঙ্গি, ২৫ হাজার থামি (রোহিঙ্গা নারীর পরিধেয়), শিশুদের গেঞ্জি ৩ হাজার, ৩ হাজার ২০০টি সুয়েটার, ১ হাজার ৮০০টি শিশুদের জিনস প্যান্ট, ৬০০টি মশারি, টিন ২৫০ বান্ডিল এবং গোল আলু ১০০ টন। গ্রুপের এসব ত্রাণ থেকে ১৩ হাজার রোহিঙ্গাকে ত্রাণ দেওয়া হয়, আরও ৪০ হাজার রোহিঙ্গাকে ত্রাণ দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।