ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মির্জা ফখরুল এক মাস পর কেন আসছেন, প্রশ্ন কাদেরের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
মির্জা ফখরুল এক মাস পর কেন আসছেন, প্রশ্ন কাদেরের ওবায়দুল কাদের (বামে) ও মির্জা ফখরুল (ডানে)

কক্সবাজার থেকে: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক মাস পর কেন কক্সবাজারে রোহিঙ্গাদের দেখতে আসছেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) কক্সবাজার শহরের গোলদীঘির পাড়ে ইন্দ্রসেন দুর্গামন্দিরে দুর্গাপূজার উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ বিষয়ে কথা বলেন।

তিনি বলেন, সারা বিশ্ববাসীর দৃষ্টি এখন কক্সবাজারের দিকে।

আর মির্জা ফখরুল সাহেব এক মাস পর আসছেন কক্সবাজারে। উনার নেত্রী বেগম খালেদা জিয়া লন্ডনে বসে আরাম-আয়েশ করছেন।
আর উনি ঢাকায় বসে অন্ধকারে ঢিল ছুঁড়েন।

মঙ্গলবার বিকেলে বিএনপি মহাসচিবের কক্সবাজারে আসার কথা রয়েছে।

এদিকে কক্সবাজারের মানুষ উদার এবং মানবিক না হলে সরকারের পক্ষে রোহিঙ্গা পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হতো বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দুর্গাপূজার উদ্বোধনী অনুষ্ঠানে সেতুমন্ত্রী। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিনি বলেন, মিয়ানমারে নিপীড়িত হয়ে এত রোহিঙ্গা আমাদের দেশে এসেছে। তাদের আমরা থাকতে দিচ্ছি। তাদের জন্য খাবার দিচ্ছি। লাখ লাখ রোহিঙ্গা এসেছে। কক্সবাজারের মানুষ খুবই উদার এবং মানবিক। তারা যদি রোহিঙ্গাদের গ্রহণ না করতো, তাহলে এই পরিস্থিতি সামাল দেওয়া সরকারের পক্ষে কঠিন হতো।

দুর্গাপূজার উদ্বোধন করে ওবায়দুল কাদের বলেন, অশুভ শক্তির বিনাশের আরাধনায় দেবী দূর্গার পূজা হচ্ছে। আমরাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করছি। অশুভ শক্তি আমাদের মানবিক কাজে কোন বাধা দিতে পারবে না।

এসময় মন্ত্রীর সঙ্গে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আব্দুর রহমান বদি, কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেন ও পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন এবং কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিৎ দাশ ও সাধারণ সম্পাদক বাবুল শর্মা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭

আরডিজি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।