ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গা শরণার্থীদের চট্টগ্রাম চেম্বারের ত্রাণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
রোহিঙ্গা শরণার্থীদের চট্টগ্রাম চেম্বারের ত্রাণ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে চট্টগ্রাম চেম্বারের ত্রাণ বিতরণ

চট্টগ্রাম: কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম চেম্বার সভাপতির পক্ষ থেকে এসব ত্রাণ বিতরণ করা হয়।

এছাড়া চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে শরণার্থী ক্যাম্প এলাকায় সোলার প্যানেলের মাধ্যমে লাইটিং, ৫০টি টয়লেট ও ৫০টি টিউবওয়েল স্থাপন করা হচ্ছে। পাশাপাশি দুই হাজার শরণার্থী পরিবারের মাঝে চাল, চিড়া, চিনি, আলু, ডাল, ভোজ্য তেল, ওরস্যালাইন, বালতি, হাড়ি, কম্বল এবং ৫০০ তাবু বিতরণ করা হয়।

এসময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, পার্বত্য জেলা বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ইউ শী চিং, সংসদ সদস্য মো. আবদুর রহমান, চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, কক্সবাজার জেলা প্রশাসনের প্রতিনিধি, চেম্বারের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণকালে ওবায়দুল কাদের বলেন, নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের ৭২ তম সাধারণ সভায় চলমান রোহিঙ্গা সংকট নিরসনে  বিশ্ব জনমত তৈরিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উত্থাপিত ৫ দফা প্রস্তাবনা অত্যন্ত বাস্তব সম্মত, সময়োপযোগী ও কার্যকর।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী কোন শরনার্থীকে অভুক্ত থাকতে হবে না এবং শরণার্থীদের ত্রাণ বিতরণে কোন প্রকার দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষের সাথে অতিরিক্ত ৬ থেকে ৮ লাখ শরণার্থীকে ভরণ পোষণে প্রধানমন্ত্রীর যে দৃঢ় প্রত্যয় তাতে সাড়া দিয়ে চিটাগাং চেম্বার রাষ্ট্রীয় ও সামাজিক দায়বদ্ধতা পালনে এগিয়ে এসেছে।

মানবিক সহায়তা নিয়ে কর্পোরেট হাউস ও প্রতিষ্ঠানসমূহ এগিয়ে আসলে এ জাতীয় সংকটকে খুব সহজেই মোকাবেলা করা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ২০৫১ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।