ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদ জানালেন চবি শিক্ষকরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদ জানালেন চবি শিক্ষকরা রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে চবি শিক্ষকদের মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান অমানবিক নির্যাতন, পাশবিক কায়দায় গণহত্যা ও দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এই প্রতিবাদ জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

উপাচার্য তার বক্তব্যে মিয়ানমারে রোহিঙ্গা শিশু-নারী-পুরুষ নির্বিশেষে সবার ওপর বর্বর-পাশবিক কায়দায় হত্যাযজ্ঞের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে ইতিমধ্যে প্রধানমন্ত্রী জাতিসংঘের ৭২তম অধিবেশনে গুরুত্বপূর্ণ ভাষণে ৫ দফা রূপরেখা পেশ করেছেন। এ রূপরেখা বাস্তবায়নের মাধ্যমেই রোহিঙ্গা সমস্যা সমাধান করতে হবে। রোহিঙ্গা সমস্যাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে দেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্থ করা সহ জঙ্গি-সন্ত্রাস এবং নেতিবাচক কর্মকাণ্ড বাঙালি সহ্য করবে না। বাঙালি বীরের জাতি, বঙ্গবন্ধুর নেতৃত্বে গায়ের তাজা রক্ত দিয়ে এ দেশ স্বাধীন করেছে।

আরও বক্তব্য রাখেন উপ উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দার চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিহির কুমার রায়, সিনেট ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হুদা, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, আইন বিভাগর সভাপতি অধ্যাপক এ বি এম আবু নোমান, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।