ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নো-ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের পুনর্বাসনের ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
নো-ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের পুনর্বাসনের ঘোষণা তুমব্রুতে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তুমব্রু (বান্দরবান) থেকে: নো-ম্যানস ল্যান্ডে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের অস্থায়ীভাবে পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তুমব্রুতে যেসব রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে তাদের অস্থায়ীভাবে পুনর্বাসন করা হবে।  এখানে প্রায় ১৫ হাজার রোহিঙ্গা আশ্রয় নিয়েছে।

  বিজিবি তাদের খাবার দিচ্ছে, ওষুধ দিচ্ছে, সব ধরনের সাহায্য সহযোগিতা করছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুনধুম সীমান্তের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

তুমব্রুতে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের পুনর্বাসনের জন্য উখিয়ায় ২ হাজার একর জমি নির্ধারণ করা হয়েছে। এখানে রোহিঙ্গাদের পুনর্বাসন করা হবে। যারা তুমব্রুতে আশ্রয় নিয়েছে তাদের এখানে নিয়ে আসা হবে। এছাড়া বিচ্ছিন্নভাবে যেসব রোহিঙ্গারা আছে তাদেরও পুনর্বাসন করা হবে।

এসময় আরও বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর, বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭

আরডিজি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।