ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভ্যাপসা গরমে স্বস্তির বৃষ্টি, সঙ্গে বজ্রপাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
ভ্যাপসা গরমে স্বস্তির বৃষ্টি, সঙ্গে বজ্রপাত ভ্যাপসা গরমে স্বস্তির বৃষ্টি

চট্টগ্রাম: ভ্যাপসা গরমে কিছুটা স্বস্তি এনেছে বৃষ্টি। সোমবার (২৫ সেপ্টেম্বর) ভোররাতে চট্টগ্রামে বৃষ্টি নেমে আসে। যা একটানা সকাল সাড়ে নয়টা পর্যন্ত চলতে থাকে। এরপর মেঘ কেটে যায়। ক্রমে ঝলমলে হয়ে ওঠে আকাশ।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মেঘনাদ তঞ্চ্যঙ্গা বাংলানিউজকে জানান, মৌসুমি বায়ুর প্রভাবে চট্টগ্রামে বৃষ্টিপাত হয়েছে। সোমবার সকাল নয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

বৃষ্টির কারণে যথারীতি দুর্ভোগে পড়েন ফুটপাত, দোকানপাটের সামনে রাত কাটানো ভাসমান মানুষ। ভিজে জবুথবু অবস্থা হয় তাদের।

সার্সন রোড, বাদশা মিঞা সড়ক, জামালখান সড়ক, এসএস খালেদ সড়ক, সিআরবি, জাকির হোসেন সড়কসহ বেশ কিছু এলাকায় বৃষ্টির পানির সঙ্গে পাহাড় থেকে নেমে আসা বালু জমে যায়।

আসকার দীঘির পাড় এলাকায় কথা হয় টেম্পুর জন্য অপেক্ষমাণ রিটন মুহুরীর সঙ্গে। তিনি বলেন, সচরাচর আশ্বিন মাসে বৃষ্টি হয় না। এবার তো সাংঘাতিক গরম পড়ছে। এর মাঝে রোববার ও সোমবার মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। বজ্রপাতের শব্দে বাচ্চারা চমকে ওঠে।

তিনি বলেন, এবার মা দুর্গা নৌকায় চড়ে মর্ত্যালোকে আসবেন। যাবেন ঘোড়ায় চড়ে। তাই হয়তো বৃষ্টিপাত হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।