ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ত্রিপক্ষীয় আলোচনায় রোহিঙ্গা সংকট সমাধান করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
ত্রিপক্ষীয় আলোচনায় রোহিঙ্গা সংকট সমাধান করতে হবে পালংখালী ইউনিয়ন পরিষদ চত্বরে রোহিঙ্গা শরণার্থী আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণ করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

চট্টগ্রাম: বাংলাদেশ, মিয়ানমার ও জাতিসংঘ এ তিন পক্ষের যৌথ আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সংকট সমাধান করতে হবে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দ্বিপক্ষীয় আলোচনায় এ সমস্যার সমাধান হবে না।

রোববার (২৪ সেপ্টেম্বর) কক্সবাজারের উখিয়ায় জাসদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। এ সময় জাসদ সাধারণ সম্পাদক শিরিন আকতার এমপিসহ জাসদ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জাতিসংঘে রোহিঙ্গা সংকট সমাধানে যে প্রস্তাব দিয়েছেন তার আলোকে ব্যবস্থা নিতে হবে। রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান, তাদের মিয়ানমারের নাগরিকত্ব প্রদান, ক্ষতিপূরণ দান এবং পুনর্বাসনসহ চিহ্নিত অপরাধীর বিচার নিশ্চিত করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকটের কয়েকটি দিক রযেছে। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দিক বিবেচনায় সংকট দূরীকরণের চেষ্টা করে যাচ্ছেন। পাশাপাশি বিশ্ববিবেকও জাগ্রত ও সোচ্চার হতে হবে।

এর আগে মন্ত্রী উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদ চত্বরে রোহিঙ্গা শরণার্থী আশ্রয় কেন্দ্রে (নম্বর-৭) শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।