ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোরের আলো ফুটতেই মাঠে সেনাসদস্যরা

রমেন দাশগুপ্ত, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
ভোরের আলো ফুটতেই মাঠে সেনাসদস্যরা সুশৃঙ্খলভাবে বিতরণের জন্য ত্রাণ জমা নিচ্ছেন সেনা সদস্যরা। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

উখিয়া (কক্সবাজার) থেকে: ভোরের আলো ফুটতেই মাঠে নেমে গেছেন সেনাসদস্যরা। টেবিল পেতে বসে গেছেন ত্রাণ গ্রহণে। আসতে শুরু করেছেন ত্রাণদাতারাও।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে এই চিত্র দেখা গেছে। সকাল সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে ৮০ বস্তা চাল নিয়ে আসেন কাজী মাসুদ পারভেজ।

একই সময়ে বাসে করে আসে কাপড়ও। খাদ্যবাহী আরও একটি পিকআপ ভ্যান আসে।
তিনটি গাড়িতে আসা ত্রাণদাতারা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে সেনাক্যাম্পে ত্রাণ জমা দিয়েছেন। তিনটি ডকুমেন্টে সেই ত্রাণসামগ্রীর তালিকা লিপিবদ্ধ করে সেগুলো নেয়া হচ্ছে অস্থায়ী গুদামে। এরপর নির্দিষ্ট বস্তায় ভরে পাঠানো হচ্ছে উখিয়া ও টেকনাফ উপজেলার বিভিন্ন শরণার্থী ক্যাম্পে।

ত্রাণ গ্রহণে নিয়োজিত সেনাসদস্যরা বাংলানিউজকে জানিয়েছেন, খাদ্য, ওষুধ, গৃহনির্মাণ সামগ্রীসহ অন্তত ২০ ধরনের পণ্য আসছে রোহিঙ্গাদের জন্য। এর মধ্যে আছে চাউল, চিঁড়া, গুড়, মসুর ডাল, তেল, আলু, পেঁয়াজ, মসলা, বিরিয়ানি, আপেল, গুঁড়োদুধ, ওষুধ, বিস্কুট, বালতি, বদনা, গামলা, প্লেট, মগ, ত্রিপল, প্লাস্টিক পলিব্যাগ ও ময়দা। এ ছাড়া নগদ টাকাও দিচ্ছেন অনেকে।

উখিয়া ডিগ্রি কলেজ মাঠ ছাড়া টেকনাফেও একটি ত্রাণ গ্রহণের ক্যাম্প খুলেছে সেনাবাহিনী। উখিয়া ডিগ্রি কলেজ মাঠে সেনাসদস্যদের অস্থায়ী তাঁবু তৈরিতেও ব্যস্ত দেখা গেছে। সময় যত দিনের দিকে গড়াচ্ছে বাড়ছে সেনাসদস্যদের হাঁকডাকও। ত্রাণদাতারাও আসছেন দলে দলে। মানুষ এবং মানবতার পাশে সেনাবাহিনী, পুরো বাংলাদেশ।

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেছে সেনাবাহিনী

সেনাবাহিনীর মাধ্যমে ত্রাণ বিতরণ শুরু শনিবার

রোহিঙ্গাদের ত্রাণ ও পুনর্বাসনে অংশ নেবে সেনাবাহিনী

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।