ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের জন্য আরও ১০২ টন ত্রাণ পাঠালো মালয়েশিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
রোহিঙ্গাদের জন্য আরও ১০২ টন ত্রাণ পাঠালো মালয়েশিয়া রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়া পাঠালো আরও ১০২ টন ত্রাণ

চট্টগ্রাম: মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য আরও ১০১ দশমিক ৫০১ টন ত্রাণসামগ্রী পাঠিয়েছে মালয়েশিয়া।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টায় মালয়েশিয়ান রেড ক্রিসেন্টের কর্মকর্তারা এসব ত্রাণসামগ্রী নিয়ে একটি কার্গো ফ্লাইটে করে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

পরে মালয়েশিয়ার প্রতিনিধি দলের সদস্যরা এসব ত্রাণসামগ্রী চট্টগ্রাম জেলা প্রশাসনের  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমানের কাছে হস্তান্তর করেন।

মালয়েশিয়ান প্রতিনিধি দলে ছিলেন মালয়েশিয়ান রেড ক্রিসেন্টের কর্মকর্তা ভ্লাডেসলে ইসুক। অন্যদিকে বাংলাদেশ রেড ক্রিসেন্টের সচিব আবদুল জব্বারও এসময় উপস্থিত ছিলেন।
ত্রাণসামগ্রী হস্তান্তর করা হচ্ছে

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা প্রশাসনের  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, রোহিঙ্গা শরণার্থীদের জন্য ১০১ দশমিক ৫০১ টন ত্রাণসামগ্রী পাঠিয়েছে মালয়েশিয়া। এসব ত্রাণসামগ্রী কক্সবাজার জেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

এসব ত্রাণের মধ্যে তাবু, চাদর, তারপলিন, শিশু স্বাস্থ্যবিধিসহ নানা সামগ্রী রয়েছে। এর আগে ৯ সেপ্টেম্বর রোহিঙ্গা শরণার্থীদের জন্য ১২টন ত্রাণসামগ্রী পাঠিয়েছিল মালয়েশিয়া।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।