ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সৌদি থেকে প্রথমবারের মতো রোহিঙ্গাদের জন্য এলো ত্রাণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
সৌদি থেকে প্রথমবারের মতো রোহিঙ্গাদের জন্য এলো ত্রাণ সৌদি থেকে প্রথমবারের মতো রোহিঙ্গাদের জন্য এলো ত্রাণ

চট্টগ্রাম: মিয়ানমারে সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য প্রথমবারের মতো ত্রাণসামগ্রী পাঠিয়েছে সৌদি আরব।

সৌদি সরকারের পাঠানো ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রী নিয়ে একটি ফ্লাইট বৃহস্পতিবার দিনগত গভীর রাত ২টা ৫৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে সৌদি আরবের রয়েল দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমির ওমর সেলিম ওমর চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর কাছে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করেন।

ত্রাণসামগ্রী হস্তান্তর

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের স্টাফ অফিসার মো. রমিজ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের স্টাফ অফিসার মো. রমিজ আলম বাংলানিউজকে বলেন, ‘প্রথমবারের মতো রোহিঙ্গা শরণার্থীদের জন্য সৌদি সরকার ত্রাণ পাঠিয়েছে।

তাদের পাঠানো ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রীর মধ্যে ময়দা, চিনিসহ নানা খাদ্য রয়েছে। ’

কক্সবাজার জেলা প্রশাসনের কাছে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করা হবে জানিয়ে মো. রমিজ আলম বলেন, ‘ইতিমধ্যেই ত্রাণসামগ্রীগুলো কক্সবাজারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭

টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।