ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধের ভিত্তি ছিল জয় বাংলা স্লোগান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
মুক্তিযুদ্ধের ভিত্তি ছিল জয় বাংলা স্লোগান মুক্তিযুদ্ধের ভিত্তি ছিল জয় বাংলা স্লোগান

চট্টগ্রাম: জয় বাংলা স্লোগানই মুক্তিযুদ্ধের ভিত্তি ছিল বলে মন্তব্য করেছেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে নগরীর মোহাম্মদপুরের লিভার সোসাইটির হাফেজ জাহানারা মঞ্জিলে মুক্তিযুদ্ধের স্মৃতিময় দিন শীর্ষক আড্ডায় তিনি এ মন্তব্য করেন।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাবউদ্দিন এ আড্ডার আয়োজন করেন। নগর পুলিশ কমিশনার বলেন, আবেগ না থাকলে বেগ থাকবে না।

আমরা হারার জাতি নই। বিজয়ী জাতি।
সিংহ পুরুষ পেছনে ফিরে থাকায় না। মুক্তির আনন্দ অপার। মুক্তিযুদ্ধ হঠাৎ করে ফুটবল খেলার বাঁশি নয়। বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন। রাজনৈতিক মুক্তি তিনি দিয়ে গেছেন। অর্থনৈতিক মুক্তির কাজ শুরু করেছিলেন। অসমাপ্ত কাজ শেষ করার দায়িত্ব আমাদের।

পুলিশ কমিশনার বলেন, যারা শরণার্থী হয়েছিলাম তারা জানি দেশপ্রেম কী। প্রেম জীবনকে ঐশ্বর্য দিয়ে থাকে। দেশকে মুক্ত করতে দেশপ্রেমে বলীয়ান হয়ে তিন লাখ মুক্তিযোদ্ধা যুদ্ধে গিয়েছিলেন। তারা বেঁচে ফিরবেন এমন আশা না করেই যুদ্ধে যান।

তিনি বলেন, হাজারো আমরা মিলে সম্মিলিত আমরা হতে হবে। যুদ্ধজয়ের গল্প বলেন। যে অসাধ্য সাধন করেছেন তা মুখে মুখে ফিরবে।

মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাবউদ্দিন ব্যতিক্রমী আয়োজন করেছেন উল্লেখ করে তিনি বলেন, এ আয়োজন অসীম গুরুত্ব বহন করে।

পুলিশ সুপার নূরে আলম মিনা বলেন, কক্সবাজার, উখিয়া, টেকনাফ গেলে বুঝতে পারব স্বাধীনতা কী জিনিস। রোহিঙ্গাদের বঙ্গবন্ধুর মতো নেতা নেই বলে তাদের এ অবস্থা।

জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন বলেন, আমার পরিবারের সদস্যদের বলব, আমি মুক্তিযোদ্ধা এজন্য তোমরা গর্ব করবে। অহংকার নয়। মুক্তিযুদ্ধের গৌরবগাথা জানবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। দেশের জন্য মানুষের জন্য কাজ করবে প্রতিটি মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের যুদ্ধজয়ের গল্প শোনানোর আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।