ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

থাই বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক অঞ্চল প্রয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
থাই বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক অঞ্চল প্রয়োজন থাইল্যান্ডের বিনিয়োগকারীদের জন্য অর্থনৈতিক অঞ্চল প্রয়োজন

চট্টগ্রাম: বাংলাদেশে থাইল্যান্ডের পণ্য জনপ্রিয় উল্লেখ করে এ সুযোগ কাজে লাগাতে চট্টগ্রামে থাইল্যান্ডের বিনিয়োগকারীদের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা প্রয়োজন মন্তব্য করেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সোয়ান্নাপাংচের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন চেম্বার সভাপতি। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ সরকার দেওয়া কর অব্যাহতিসহ বিভিন্ন সুবিধা কাজে লাগাতে থাই বিনিয়োগ আকর্ষণে রাষ্ট্রদূতের ব্যক্তিগত উদ্যোগ কামনা করে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নির্মিত আন্তর্জাতিক মানের হোটেলে থাইল্যান্ডের বিখ্যাত হোটেল চেইনগুলোকে আমন্ত্রণের আহবান জানান চেম্বার সভাপতি।

থাইল্যান্ডের রাষ্ট্রদূত বিদেশি বিনিয়োগ আকর্ষণে বাংলাদেশ সরকারের ইনসেনটিভ সম্পর্কে বিস্তারিত জানতে চান।

এসব সুবিধা ব্যবহারের লক্ষ্যে তাঁর দেশের ব্যবসায়ীদের অনুপ্রাণিত করতে উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন।

বাংলাদেশি চিকিৎসা প্রার্থী ও ভ্রমণ পিপাসুদের জন্য ভিসা পদ্ধতি আরও সহজ করতে তাঁর দেশের সরকারের সাথে আলোচনা করবেন জানিয়ে তিনি বলেন, দু’দেশের মধ্যে বিদ্যমান অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নত হবে।

থাই অনারারী কনসাল ও চেম্বারের সাবেক সভাপতি আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী থাইল্যান্ডের অভ্যন্তরীণ যোগাযোগ উন্নত করার মাধ্যমে রেনং বন্দরের সাথে চট্টগ্রাম বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি পণ্য পরিবহনে সময় সাশ্রয় করা সম্ভব বলে মনে করেন।

চেম্বার পরিচালক  জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর) চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলাকালীন সময়ে ভিসা সংক্রান্ত কাউন্সেলিং প্রদানের আহবান জানান।

চেম্বার পরিচালক মো. জাহেদুল হক নার্সিং ইন্সটিটিউট স্থাপন করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার অনুরোধ জানান। পরিচালক ওমর হাজ্জাজ উভয় দেশের প্রাইভেট সেক্টরের মধ্যে অধিকতর সমন্বয়ের উপর গুরুত্বারোপ করেন।

সভায় অন্যান্যের মধ্যে চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), পিএইচপি গ্রুপের ভাইস চেয়ারম্যান ও চেম্বারের সাবেক পরিচালক মো. মহসিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৫ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।