ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এশিয়ান পেপার মিলের ইটিপি আধুনিকরণে পাইলট প্রকল্প

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এশিয়ান পেপার মিলের ইটিপি আধুনিকরণে পাইলট প্রকল্প

চট্টগ্রাম: চিটাগাং এশিয়ান পেপার মিলস (প্রা.) লিমিটেডের ইটিপি সার্বক্ষণিক মনিটরিং ও আধুনিকীকরণের লক্ষ্যে ড. এমএম শামসুল হুদাকে আহ্বায়ক, ড. আসিফুল হক ও মো. হাসিবুল ইসলামকে সদস্য করে একটি কনসালটেন্সি টিম গঠন করা হয়েছে।

এ ছাড়া তরল বর্জ্যের গুণগতমান নিয়মিত পরীক্ষার জন্য কারখানায় একটি মালটিমিটার ক্রয়, সার্বক্ষণিক ইটিপি মনিটরিংয়ের জন্য বর্তমানে নিয়োজিত একজন প্রকৌশলীর পাশাপাশি আরও একজন প্রকৌশলী নিয়োগ এবং এক মাসের জন্য পাইলট প্রকল্প নেওয়া হয়েছে। পাইলট প্রকল্পের ফলাফলের ভিত্তিতে ইটিপি আধুনিকীকরণ করা হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তর (মহানগর) পরিচালক মো. আজাদুর রহমান মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

এশিয়ান পেপার মিলের সম্মেলন কক্ষে কারখানার ইটিপি আপগ্রেডকরণ সংক্রান্ত সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. এমএম শামসুল হুদা, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল বিভাগের প্রফেসর ড. আসিফুল হক, বিসিএসআইআর চট্টগ্রামের প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার হাবিবুর রহমান ভূঁঞা, সিম্যাক কনসালটেন্সি ফার্মের ব্যবস্থাপনা পরিচালক মো. হাসিবুল ইসলাম, চিটাগাং এশিয়ান পেপার মিলস (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএ সালাম উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ইটিপির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয় এরপর ইটিপি পরিদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।