ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আবর্জনা থেকে বিদ্যুৎ উৎপাদন করবে থাইল্যান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
চট্টগ্রামে আবর্জনা থেকে বিদ্যুৎ উৎপাদন করবে থাইল্যান্ড থাইল্যান্ডের রাষ্ট্রদূতের সঙ্গে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রাম: আবর্জনা থেকে দৈনিক ৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাঝারি প্রকল্প চট্টগ্রামে স্থাপনের আগ্রহ প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুবন্নাপংসে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের বাসভবনে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রদূত এ আগ্রহের কথা জানান। সাক্ষাতে তারা উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও বিনিয়োগ এবং ব্যবসা-বাণিজ্য প্রসারের বিষয়ে আলোচনা করেন।

মেয়র পাহাড়ের ক্ষয়রোধে পাহাড়ের ওপর বিশেষ ধরনের গাছের আচ্ছাদন দেওয়ার লক্ষ্যে থাইল্যান্ডের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, নগরবাসীর স্বাস্থ্যসেবা ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

এ ছাড়া নগরবাসীকে শিক্ষার আলোতে আলোকিত করার লক্ষ্যে প্রায় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করছে। বিশ্বমানের নগর গড়ার লক্ষ্যে পরিবেশ উন্নয়ন ও সবুজায়ন কার্যক্রমকে চসিক প্রাধান্য দিচ্ছে।

মেয়র আশা করেন থাইল্যান্ডের মতো বাংলাদেশের বন্ধুপ্রতিম সব রাষ্ট্র বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে।

এ সময় থাইল্যান্ড দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি মিস ক্যালথিরা, পিএইচপি ফ্যামেলির ভাইস চেয়ারম্যান মো. মহসিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।