ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দশ হাজার রোহিঙ্গাকে ফ্রি চিকিৎসা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
দশ হাজার রোহিঙ্গাকে ফ্রি চিকিৎসা

চট্টগ্রাম: দশ হাজার রোহিঙ্গাকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন। গত তিন দিনে বিভিন্ন ক্যাম্পে এ সেবা দেওয়া হয়।

২৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও ৫০ জন নেতাকর্মীর সমন্বয়ে গঠিত রোহিঙ্গা শিবির কুতুপালং, পালংখালী, বালুখালী, বাঘঘোনা এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্পে নেতৃত্ব দেন জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের প্রধান সমন্বয়কারী ও নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।  

তিন দিনের চিকিৎসা ক্যাম্পে শেষে শাহাদাত জানান, প্রায় ১০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা, নগদ অর্থ প্রদান, হাই এনার্জি বিস্কিট, দুধসহ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

তিনি বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের সমন্বিত চিকিৎসার জন্য আর্মি মেডিকেল কোরের মাধ্যমে সমন্বিত চিকিৎসা ও খাদ্য সামগ্রী দেওয়া না হয় তাহলে হাজার হাজার রোহিঙ্গা শিশু, মা অকালেই মৃত্যুবরণ করবে। ফুসফুসের নিউমোনিয়া জনিত রোগ, ডায়রিয়া, চর্মরোগের ইনফেকশনে ইপিআই, চিকিৎসা সুবিধা না পাওয়ার কারণে এই মৃত্যু হতে পারে।

তিন দিনব্যাপী জিয়াউর রহমান ফাউন্ডেশনের চিকিৎসা সেবা ও ত্রাণ বিতরণ ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সম্মানিত ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেডিকেল ক্যাম্পটি সার্বিকভাবে পরিচালনা করেন জিয়াউর ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনার, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, বিনএপির যুগ্ম মহা সচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজ সেবা সম্পাদক কামরুজ্জামান রতন, মৎস বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ সম্পাদক ইঞ্জিনিয়ার আফজাল হোসেন সবুজ, কেন্দ্রীয় যুবদল সভাপতি সাইফুল ইসলাম (নীরব), সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন (টুকু), সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, উপজেলা চেয়ারম্যান সরোয়ার জাহান, মেডিকেল টিমের প্রধান অধ্যাপক ডা. জসিম উদ্দীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২০ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।