ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এক মাসের বেশি সময় চাল মজুদ রাখায় গুদাম মালিককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এক মাসের বেশি সময় চাল মজুদ রাখায় গুদাম মালিককে জরিমানা

চট্টগ্রাম: এক মাসের বেশি সময় ধরে চাল মজুদ রাখার অপরাধে মাদার শিপিং করপোরেশন নামে একটি চালের গুদাম মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২০ সেপ্টেম্বর) নগরীরসদরঘাট থানার মাঝিরঘাট এলাকায় এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী।

তিনি বাংলানিউজকে জানান, জেলা প্রশাসনের নির্দেশনায় চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে মাঝিরঘাট এলাকায় চালের গুদামে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে মাঝিরঘাট এলাকায় মাদার শিপিং করপোরেশনের চালের গুদামে ১ মাস ৮ দিন ধরে চাল মজুদ রয়েছে।

আইন অনুযায়ী ১ মাসের বেশি চাল মজুদ রাখার নিয়ম নেই। তাই গুদাম মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কোন প্রতিষ্ঠানকে চালের দাম বৃদ্ধির লক্ষে চাল মজুদ করতে দেওয়া হবে না। আমাদের অভিযান আরও চলবে।

অভিযানে নগর পুলিশ, ক্যাব প্রতিনিধি, ব্যবসায়ী নেতারাও অংশ নেন।    

এরআগে, মঙ্গলবার নগরীর চাক্তাইয়ের চালের আড়তে অভিযানে চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুতের অভিযোগে মো. দিদারুলকে ৩ মাসের কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড এবং মোবাইল কোর্ট কার্যক্রমে বাঁধা প্রদানের অভিযোগে মো. জাহিদুল ইসলাম শাওন নামে আরেক ব্যক্তিকে এক মাসেরবিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।