ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যাংকের টাকা আত্মসাৎ: ব্যবসায়ী কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
ব্যাংকের টাকা আত্মসাৎ: ব্যবসায়ী কারাগারে

চট্টগ্রাম: ছিদ্দিক ট্রেডাসের মালিক আবু সাঈদ চৌধুরী সম্রাটকে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রামের একটি আদালত। বেসরকারি যমুনা ব্যাংকের ৭২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নুর এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন ছিদ্দিক ট্রেডার্সের ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ। সোমবার জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করেন।

শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১১ সালের ১০ অক্টোবর থেকে ২০১৫ সালের ২৭ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে মঞ্জুরিপত্রের শর্ত ভঙ্গ করে যমুনা ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে সুদসহ মোট ৭১ কোটি ৯২ লাখ তিন হাজার ১১৬ টাকা আত্মসাৎ করেছেন আবু সাঈদ চৌধুরী।

তাকে এ কাজে সহায়তা করেছেন ব্যাংক কর্মকর্তা মনজুরুল আহসান।

চট্টগ্রাম আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিদর্শক এমরান হোসেন বাংলানিউজকে জানান, চলতি বছরের গত ৩০ জুলাই দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক নগরীর কোতোয়ালী থানায় এ মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয় যুমনা ব্যাংকের সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খাতুনগঞ্জ শাখার সাবেক প্রধান মনজুরুল আহসান চৌধুরীকে। তিনি পলাতক রয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১৫৪ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad