ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খাতুনগঞ্জে দু’দিনের আয়কর ক্যাম্পের উদ্বোধন বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
খাতুনগঞ্জে দু’দিনের আয়কর ক্যাম্পের উদ্বোধন বুধবার ফাইল ছবি

চট্টগ্রাম: নগরীর বৃহত্তম পাইকারি বাজার খাতুনগঞ্জে দুই দিনের আয়কর ক্যাম্পের আয়োজন করেছে চট্টগ্রাম কর অঞ্চল-৩। বুধবার বিকেলে খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন কার্যালয় এ ক্যাম্পের উদ্বোধন করা হবে।

চট্টগ্রাম চেম্বার সভাপতি ও খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন কর কমিশনার কর অঞ্চল-৩ মো. মোতাহের হোসেন।

 

জানা গেছে, ‘করজাল’ সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই অংশ হিসেবে আয়কর ক্যাম্প স্থাপনের মাধ্যমে আয়কর দানে সক্ষম এমন ব্যক্তিদের সম্পৃক্ত করার চেষ্টা করছে চট্টগ্রাম আয়কর বিভাগ।

গত আগস্ট মাস থেকে আয়কর প্রদানে উদ্বুদ্ধকরণ এবং সচেতনতা বাড়াতে চট্টগ্রামের চারটি কর অঞ্চলের অধীন নগরী, তিন পার্বত্য জেলা ও কক্সবাজার জেলার গুরুত্বপূর্ণ স্থানে মোট ৪৪টি ‘ক্যাম্প’ স্থাপনের মাধ্যমে এ সেবা দেওয়া হচ্ছে। এরমধ্যে কর অঞ্চল-১ এর অধীনে ১৬, কর অঞ্চল ২ এর ৮, ৩ এর ৭ ও কর অঞ্চল চার এর অধীনে ১৩টি ক্যাম্প স্থাপনের মাধ্যমে এ সেবা দেওয়া হচ্ছে।  

এসব ক্যাম্পে কর প্রদানে উদ্বুদ্ধ করার পাশাপাশি তাৎক্ষণিকভাবে বিভিন্ন সেবা দেওয়া হচ্ছে। এর মাধ্যমে সাধারণ জনগণের মধ্যে করভীতি দুর ও সচেতনা বাড়ানোর চেষ্টা করছেন কর কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১২১ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।