ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-সিচুয়ানের মধ্যে বাণিজ্য বৃদ্ধিতে গুরুত্বারোপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
চট্টগ্রাম-সিচুয়ানের মধ্যে বাণিজ্য বৃদ্ধিতে গুরুত্বারোপ মাহবুবুল আলম ও জিয়াং জেংওয়ে

চট্টগ্রাম: চায়না কাউন্সিল ফর দ্যা প্রমোশন অফ ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি)’র চেয়ারম্যান জিয়াং জেংওয়ের সাথে মতবিনিময় করেছেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি সভাপতি এবং সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি মাহবুবুল আলম।

সভায় চায়না ও বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নে উভয় দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে মাহবুবুল আলম বলেন, বিশেষ করে চট্টগ্রাম ও সিচুয়ানের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করবে।

চিটাগাং চেম্বার সভাপতি সিসিপিআইটি চেয়ারম্যানকে চট্টগ্রামে আমন্ত্রণ জানান এবং দ্বিপাক্ষিক বাণিজ্যের উন্নয়নে সার্বিক সহায়তার আশ্বাস দেন।

গত ১২ সেপ্টেম্বর সিচুয়ান প্রদেশে অনুষ্ঠিত ‘ওয়ান বেল্ট ওয়ান রোড’ এর আওতায় সিচুয়ান এবং দক্ষিণ এশিয়ান দেশসমূহের মধ্যে গভীর সম্পর্কোন্নয়ন শীর্ষক কনফারেন্সে যোগ দেন মাহবুবুল আলম।

এসময় তিনি স্মার্ট সিটিস্ ও কন্সট্রাকশন, হাই-টেক এগ্রো ফুড প্রসেসিং এবং তারুণ্যের বিনিময় সহযোগিতার উপর আলোচনায় অংশগ্রহণ করেন।

এছাড়া বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও কার্যক্রমের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শনের পাশাপাশি সিচুয়ান প্রদেশের ব্যবসায়ী নেতাদের সাথে মতবিনিময় করেন।

এই কার্যক্রমের অংশ হিসেবে মাহবুুবুল আলম ওইদিন সিসিপিআইটি চেয়ারম্যানের সাথে মতবিনিময়ে মিলিত হন।

বাংলাদেশ সময়: ১৯১০ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।