ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানবসেবা সর্বোত্তম ইবাদত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
মানবসেবা সর্বোত্তম ইবাদত বক্তব্য রাখছেন আবু সুফিয়ান

চট্টগ্রাম: ইসলামের দৃষ্টিতে মানবসেবা সর্বোত্তম ইবাদত বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান। সোমবার সকালে নগরীর বাকলিয়া এলাকায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (র.) এর ২৯ তম বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এক কিলোমিটার শাখা ফ্রি খৎনা ক্যাম্প, রক্তের গ্রুপ নির্ণয়, সেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

আউলিয়া কেরামগণ জীবদ্দশায় সমাজের অসহায় মানুষের সেবা করার তাগিদ দিতেন উল্লেখ আবু সুফিয়ান বলেন, ধর্ম প্রচারের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য ও এলাকার অবকাঠামোগত উন্নয়নে তাঁরা যথাযথ ভূমিকা রেখেছিলেন।

বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী তিরোধানের পরেও তাঁহার নামে প্রতিষ্ঠিত সংগঠনগুলো গরীব দুঃখী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

মিয়ানমার সেনা বাহিনীর অত্যাচার-নির্যাতনে মাতৃভূমি ছেড়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

৫০ জন শিশুকে ফ্রি খৎনা ও ঔষধ বিতরণ করা হয়, বিপুল সংখ্যক ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় এবং স্বেচ্ছায় রক্তদানকারীদের কাছ থেকে রক্ত সংগ্রহ করা হয়।

মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এক কিলোমিটার শাখার সভাপতি মোরশেদুল আলম কাদেরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো. সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানে গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি এম মাকসুদুর রহমান হাসনু, সহ-সভাপতি নুরুল কবির নুরু, নগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন মেজবাহ, সহ-সাংগঠনিক সম্পাদক শামশুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১৩০ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।