ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের ১৫২১ পূজামণ্ডপে নিরাপত্তায় ২৪১৫ পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
চট্টগ্রামের ১৫২১ পূজামণ্ডপে নিরাপত্তায় ২৪১৫ পুলিশ মতবিনিময় সভা

চট্টগ্রাম: আসন্ন শারদীয় দুর্গাপূজায় চট্টগ্রামের ১৫২১ পূজামণ্ডপে নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২৪১৫ জন পুলিশ সদস্য।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নগরীর দুই নম্বর গেট এলাকার একটি কমিউনিটি সেন্টারে জেলার ১৬টি থানার পূজা উদ্‌যাপন কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন পুলিশ সুপার ‍নুরে আলম মিনা। সভায় তিনি উপরের তথ্যটি দেন।

পূজাকেন্দ্রীক ২৯টি সিদ্ধান্তের কথাও জানান তিনি।

নূরে আলম মিনা বলেন, ‘সার্বজনীন উৎসব দূর্গাপূজাকে ঘিরে যাতে কোনো স্বার্থন্বেষী মহল গুজব ছড়িয়ে যেন কিছু করতে না পারে সেজন্য পুলিশ সতর্ক রয়েছে।

পূজামণ্ডপ ও মন্দিরের নিরাপত্তাসহ পূজার সময় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা বাড়তি পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছি। এবার পূজার সময় জেলার ১৬ থানার ১৫২১টি পূজামণ্ডপে ২৪১৫ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।

ফেসবুক, টুইটার অথবা ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিমূলক পোস্ট, মন্তব্য বা ছবি আপলোড করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে পুলিশ সুপার বলেন, পূজার সময় পোশাকদারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ সদস্যরা মাঠে থাকবেন।

পূজার সময় ইভটিজিং করা হয় এমন খবর রয়েছে জানিয়ে নুরে আলম মিনা বলেন, এবার কোনো যুবক এ ধরনের কাজ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছিনতাইয়ের বিষয়টিও পুলিশ সদস্যদের নজরদারিতে থাকবে বলে জানান পুলিশ সুপার।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ, মো. মশিউদ্দৌলা রেজা, একে এম এমরান ভূঞাসহ  চট্টগ্রাম জেলার ১৬ থানার অফিসার ইনচার্জ এবং পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
 

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।