ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘লিডার হতে হলে প্রথমে ভালো মানুষ হতে হয়’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
‘লিডার হতে হলে প্রথমে ভালো মানুষ হতে হয়’ ছয়টি কমিটির সেরা প্রতিনিধিদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

চট্টগ্রাম: লিডার হতে হলে তাকে প্রথমে একজন ভালো মানুষ হতে হয় বলে মন্তব্য করেছেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক।

দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত তিন দিনের ছায়া জাতিসংঘ সম্মেলনের সমাপনীতে তিনি এ মন্তব্য করেন।

ওয়াহিদ মালেক বলেন, এ সম্মেলন তখনই সফল হবে যদি এখান থেকে যোগ্য নেতৃত্ব তৈরি করতে পারি।

এখান থেকে একেকজন লিডার বেরিয়ে আসবে যারা শুধু বাংলাদেশ নয়, পুরো বিশ্বে নেতৃত্ব দেবে।

সম্মেলন শেষে শনিবার রাতে নগরীর পেনিনসুলা হোটেলে অনুষ্ঠিত হয় জেনারেল অ্যাসেম্বলি, সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

সম্মেলন কমিটির প্রধান পৃষ্ঠপোষক, সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম বাংলাদেশ চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি এসএম আবু তৈয়ব, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, সাদার্ন বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদের সভাপতি ইশরাত জাহান।  

সম্মেলনের দ্বিতীয় দিনে তীব্র উত্তেজনা ও যুক্তি-তর্কে অনুষ্ঠিত হয় কমিটি সেশন। ইউএনএসসি, ইউনেস্কো, ইউএনএইচআরসি, এসসিবিএ, ইউএনডব্লিওটিও, ইন্টারন্যাশনাল প্রেস এবং সোকাম এ সাতটি কমিটি সেশনে ২৯৭ জন কূটনীতিক সাংবাদিকদের নিরাপত্তা, কাশ্মীর ইস্যু, রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশ ও বিশ্ব ঐতিহ্য সংরক্ষণ ইত্যাদি বিষয়ে আলোচনা ও বিতর্কে অংশ নেন।

ওয়াসিকা আয়েশা খান বলেন, সবসময় নিজের ওপর আত্মবিশ্বাস বজায় রাখতে হবে। কারণ আত্মবিশ্বাসী মানুষরাই সবসময় সফলতার মুকুট পরে। তিনি বলেন, জীবনের সব মূহুর্তকে স্মরণীয় করে রাখার মাঝেই প্রকৃত সুখ।

এসএম আবু তৈয়ব বলেন, বাংলাদেশের সুনাম আজ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। বিশ্ববাসী আজ বাংলাদেশকে রোলমডেল হিসেবে বিবেচনা করে। কারণ এ সুনামের একমাত্র দাবিদার আমাদের তরুণরাই।

আলোচনা সভা শেষে ছয়টি কমিটির সেরা প্রতিনিধিদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, সহসভাপতি বনকুসুম বড়ুয়া, সাধারণ সম্পাদক সাবের শাহ, ডিসিজেএমইউএন’র মহাসচিব জুনায়েদ কৌশিক চৌধুরী, উপ মহাসচিব সাইফুদ্দিন মুন্না, কাজী আরফাত, মহাপরিচালক রিদোয়ান আলম আদনান প্রমুখ।

জুনিয়র ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭

এআর/টিসি

                                             

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।