ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় এক পরিবারের ৭ শিশুসহ ১২ রোহিঙ্গা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
পটিয়ায় এক পরিবারের ৭ শিশুসহ ১২ রোহিঙ্গা আটক পটিয়ায় এক পরিবারের ৭ শিশুসহ ১২ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম: মিয়ানমারে সহিংস ঘটনায় পালিয়ে আসা এক পরিবারের ৭ শিশুসহ ১২ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে পটিয়ার খরনা রাস্তার মাথা এবং গোবিন্দারখীল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার মংডু এলাকার নুরুল্লাপাড়ার বাসিন্দা সিরাজুল ইসলামের ছেলে মো. আবু তাহের (৬৫) ও তার স্ত্রী রশিদা খাতুন (৫৫)। ছেলে নুরুল আলম (৩৫), ছেলের বউ সখিনা বেগম (২৫) ও আরফা খাতুন (২০)।

এছাড়া নুর সাদেকা (৮),  বোশেরা বেগম (৭),  মো. আনস (৬),  মো. রিয়াজ (৫), মোবাশের (৪),  মো. শাহেদ (৩) এবং মো. ওমান (২)। তারা সবাই আবু তাহেরের সন্তান।

বিষয়টি নিশ্চিত করে পটিয়া থানায় দায়িত্বরত কনস্টেবল আবুল খায়ের বাংলানিউজকে জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার খরনা রাস্তার মাথায় চেক পোস্টে তল্লাশি চালিয়ে প্রথমে ৩ রোহিঙ্গাকে আটক করা হয়।  পরবর্তীতে তাদের তথ্যমতে, পটিয়ায় পৌর সদরের গোবিন্দারখীল এলাকায় এক আত্মীয়ের ভাড়া বাসা থেকে শিশুসহ আরও ৯ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

পটিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহ বাংলানিউজকে জানান, কক্সবাজার থেকে পালিয়ে এসে পটিয়ায় এক আত্মীয়ের বাসায় আবু তাহের গোপনে বাসা ভাড়া নিয়েছিলেন। পুলিশের অভিযানে শিশুসহ আবু তাহেরের পরিবারের ১২ সদস্যকে আটক করা হয়েছে। বায়োমেট্রিক নেওয়ার জন্য তাদের উখিয়ার কুতুপালং ক্যাম্পে পাঠানো হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।