ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৫ লাখ টাকা পেলে বাঁচবে আজগর

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
১৫ লাখ টাকা পেলে বাঁচবে আজগর

চট্টগ্রাম: বাবা বেকার। ৬ ভাই বোনের টানাটানির সংসার। এরমধ্যেও নিজে লজিং থেকে টিউশনি করে বিজয় স্মরণী ডিগ্রি কলেজে ব্যবস্থাপনা বিভাগে (সম্মান) দ্বিতীয় বর্ষে পড়ছিল সন্দ্বীপের মগধরা ইউনিয়নের জামসেদুর রহমানের ছোট ছেলে আজগর হোসাইন।

কিন্তু গত মাসে চিকিৎসকের এক রিপোর্টেই এলোমেলো হয়ে গেছে তার জীবন। প্যাথলজিক্যাল পরীক্ষায় ধরা পড়েছে তার দুটি কিডনিই প্রায় নষ্ট হয়ে গেছে।

চিকিৎসকরা বলেছেন, যত দ্রুত সম্ভব তার অন্ততঃ একটি কিডনী প্রতিস্থাপন করতে হবে।

দেশে কিডনি প্রতিস্থাপন করতে রক্তের সম্পর্কিত হওয়ার বাধ্যকতা রয়েছে।

কিন্তু তার পরিবারের কারও সাথে রক্তের গ্রুপ মিলেনি। ভারতে গিয়ে এই চিকিৎসা সম্ভব বলে চিকিৎসকরা জানিয়েছেন। ব্যয়বহুল চিকিৎসার জন্য কমপক্ষে ১৫ লাখ টাকার প্রয়োজন। বর্তমানে সে চট্টগ্রাম মেডিক্যালের সহকারী অধ্যাপক ও কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. সৈয়দ মাহতাব-উল ইসলামের তত্ত্বাবধানে আছে।

যে ছেলেকে ঘিরে স্বপ্নের বীজ বুনেছিলেন সেই ছেলের এই মরণব্যধিতে চোখে অন্ধকার দেখছেন বাবা জামসেদুর রহমান। সমাজের বিত্ত্ববান ও হৃদয়বান মানুষের সহযোগিতা চেয়েছেন তিনি। সহযোগিতা পাঠানো যাবে জামসেদুর রহমান, পূবালী ব্যাংক সন্দ্বীপ শাখা একাউন্ট নম্বর ৩১৬৫১০১১৩০৯৬৬। এছাড়া বিকাশ একাউন্টে ০১৮১২০৮০৬৫৬ ও ০১৮২৭২৯৯২৬১ সহায়তা পাঠানো যাবে।

বাংলাদেশ সময়: ২১১০ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।